জানুয়ারি ১৬, ২০২০
সাতক্ষীরার গণকবর ও বধ্যভুমিগুলো সংরক্ষণের দাবিতে স্মারকলিপি প্রদান

ক্রাইমবার্তা রিপোটঃ  সাতক্ষীরার গণকবর ও বধ্যভুমিগুলো উদ্ধারপূর্বক সংরক্ষণের দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে। ১৫ জানুয়ারি সাড়ে ৯টায় জেলা প্রশাসকের কার্যালয়ে উপস্থিত হয়ে নেতৃবৃন্দ জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের কাছে এ স্মারকলিপি প্রদান করেন। এসময় উপস্থিত ছিলেন গেরিলা মুক্তিযোদ্ধা আব্দুল মালেক সোনা, মুক্তিযোদ্ধা সুভাষ সরকার, মুক্তিযোদ্ধা এড. মোস্তফা নূরুল আলম, এড. ফাহিমুল হক কিসলু, মুক্তিযোদ্ধা এড. ইউনুস আলী, পত্রদূতের সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, জাসদ নেতা প্রভাষ প্রমুখ।

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের পিছনে দীনেশ কর্মকারের বাড়ি, বাকাঁল ব্রিজ সংলগ্ন, ভাড়–খালী মাহমুদপুর স্কুল সংলগ্ন পুকুর, ঝাউডাঙ্গার গোবিন্দকাটি খালপাড় ও রুপালী ব্যাংকের পেছনে, সুলতানপুর পালপাড়ায় এ সব গণকবরগুলোর ও কোন চিহ্ন নেই। বর্তমান ইতিহাস গাঁথা ওই সব গণকবর ও বধ্যভূমিগুলো চলে গেছে বিভিন্ন ব্যক্তির দখলে। অবিলম্বে সাতক্ষীরার সকল গণকবর ও বধ্যভুমিগুলো সংরক্ষনের জন্য জেলা প্রশাসক এর আশু হস্তক্ষেপ কামনা করেছে।

এ বিষয়ে জেলা প্রশাসক এসএম মোস্তফা বলেন মুজিব বর্ষে একটি সন্তোষ জায়গা তৈরি হবে। তবে সকলে মনে করে জেলা প্রশাসক এটি করতে পারেন। কিন্তু বিষয়টি নিয়ে ইতোমধ্যে সরকার কাজ শুরু করেছেন। আশা করি দ্রুত একটা ব্যবস্থা হবে।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com