জানুয়ারি ১৭, ২০২০
মুক্তিপণের দাবিতে দুই জেলেকে অপহরণ করেছে সুন্দরবনের বনদস্যু জিয়া বাহিনী

ক্রাইমবার্তা রিপোটঃ  সাতক্ষীরা:  প্রজনন মৌসুমে শিকার নিষিদ্ধ কাঁকড়া কেনা বেঁচার অভিযোগে শ্যামনগর উপজেলার ভেটখালী বাজারে কোষ্টগার্ড, বনবিভাগ ও নৌ পুলিশ যৌথ অভিযান চালিয়েছে। শুক্রবার সকাল সাড়ে আটটা থেকে প্রায় দুই ঘন্টাব্যাপী ভেটখালী বাজারের বিভিন্ন কাঁকড়া আড়ৎ এ এসব অভিযান চলে।
তবে আগে থেকেই অভিযানের তথ্য পাচার হওয়ার সুযোগে আগের রাতে ক্রয়কৃত প্রায় পঁত্রিশ মন কাঁকড়া তন্ন তন্ন করে খুঁজেও পায়নি অভিযান পরিচালনাকারী দলটি।
অভিযানকালে কৈখালী কোষ্টগার্ডের সিসি রফিকুল ইসলাম, রায়নগর নৌ পুলিশের পরিদর্শক রেজাউল করিম, কৈখালী বনবিভাগের কৈখালী ষ্টেশন অফিসার কামরুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স উপস্থিত ছিলেন।
অভিযানকালে সংশ্লিষ্টরা আব্দুর রউফের পুঁজা এন্টারপ্রাইজ, মিজানুর রহমানের সততা এন্টারপ্রাইজ, সুপদ ভুইয়ার স্বদেশ এন্টারপ্রাইজসহ পনেরটি প্রতিষ্ঠানে অভিযান চালায়। তবে অভিযানের সময় সকল প্রতিষ্ঠান তালাবদ্ধ থাকতে দেখা যায়।
এদিকে সুন্দরবন সংলগ্ন বুড়িগোয়ালীনি ও গাবুরা এলাকায় বিশেষ অভিযান চালিয়ে বুড়িগোয়ালীনি নৌ-থানা পুলিশ শিকার নিষিদ্ধ প্রায় দুই মন কাঁকড়া আটক করেছে। শুক্রবার সকাল থেকে ঘন্টাব্যাপী পরিচালিত ঐ অভিযানে কাউকে আটক করা না গেলেও পরিত্যক্ত অবস্থায় উদ্ধার হওয়া প্রায় ষাট হাজার টাকা মুল্যের এসব কাঁকড়া পাশের খোলপেটুয়া নদীতে অবমুক্ত করা হয়।
এবিষয়ে বুড়িগেয়ালীনি নৌ-থানার অফিসার ইনচার্জ অনিমেশ হালদার জানান জানুয়ারী ফেব্রুয়ারী দুই মাস প্রজনন মৌসুমের কারনে কাঁকড়া শিকার নিষিদ্ধ। নিষেধাজ্ঞা অমান্য করে কিছু জেলে শিকারকৃত কাঁকড়া আটক করে নদীতে ছেড়ে দেয়া হয়েছে। তবে পুলিশি উপস্থিতি টের পেয়ে শিকারী জেলেরা পালিয়ে যায়

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com