মুজিবর্ষ উপলক্ষে সাতক্ষীরা সরকারি কলেজে সু-নাগরিক হওয়ার শপথ

ক্রাইমর্বাতা রিপোট:সাতক্ষীরা:  মুজিব বর্ষ উপলক্ষে সাতক্ষীরা সরকারি কলেজের উদ্যোগে সু-নাগরিক হওয়ার শপথ বাক্য পাঠ করলেন হাজারো শিক্ষক-শিক্ষার্থী। শনিবার (১৮ জানুয়ারি) কলেজের শহিদ মিনার চরে অধ্যক্ষ প্রফেসর এসএম আফজাল হোসেন এই শপথ বাক্য পাঠ করান।
এর আগে উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক ও মুজিববর্ষ উদযাপন কমিটির আহবায়ক ও উদ্ভিদ বিদ্যা বিভাগের সহযোগী অধ্যাপক ড. নাসরীন আক্তার জাতীয় সংগীত পরিবেশন করেন।
অনুষ্ঠানে অধ্যক্ষের সাথে কণ্ঠ মিলিয়ে সকলে ‘প্রতিষ্ঠানের নিয়ম কানুন সঠিকভাবে মেনে চলার শপথ নেন। তারা বলেন, শ্রেণীকক্ষে নিয়মিত উপস্থিত হয়ে শিক্ষকদের পঠন-পাঠন প্রক্রিয়ায় অংশগ্রহণ করতঃ নিজ পাঠের প্রতি মনোযোগী হবো। তারা শপথে আরো বলেন, পরীক্ষায় অসদুপায় অবলম্বন করা থেকে বিরত থাকবো, সর্বপ্রকার মাদকদ্রব্য ও নেশাজাতীয় দ্রব্যকে সম্পূর্ণরূপে বর্জন করবো, সমাজে বয়োজ্যেষ্ঠদের যথাযথ সম্মান করবো, পরিবেশ দূষণ রোধে কার্যকারী ভূমিকা রাখবো, নারীর প্রতি সর্বপ্রকার নিপীড়নমূলক কর্মকান্ড থেকে নিজেকে বিরত রাখবো ও নিজ সাধ্য মতো প্রতিহত করবো শপথে বলা হয়, ভবিষ্যতে নিজ দায়িত্বের প্রতি সচেতনভাবে সৎ এবং দুর্নীতিমুক্ত থেকে সু নাগরিক হিসেবে বাংলাদেশকে উন্নত, সুখি ও সমৃদ্ধকরণের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে সচেষ্ট হবো

Please follow and like us:

Check Also

কাল থেকে সাতক্ষীরায় তাপমাত্রা আরও বাড়তে পারে

কয়েকদিনের তাপপ্রবাহে হাঁসফাঁস অবস্থা। তীব্র গরমে ওষ্ঠাগত জনজীবন। বৃষ্টি ছাড়া এমন পরিস্থিতি থেকে পরিত্রাণ মিলবে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।