জানুয়ারি ২৩, ২০২০
দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল

ক্রাইমবার্তা রিপোটঃ   ‘দৈনিক সংগ্রাম’ পত্রিকার সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করেছে তথ্য মন্ত্রণালয়।

বৃহস্পতিবার চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতরের বিজ্ঞাপন ও নিরীক্ষা বিভাগের উপপরিচালক ডায়ানা ইসলাম সিমা সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে: দৈনিক সংগ্রাম পত্রিকায় গত ১২ ডিসেম্বর ‘শহীদ আবদুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদাৎবার্ষিকী আজ’ শিরোনামে অসত্য সংবাদ প্রকাশ করায় চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর গতকাল ২২ জানুয়ারি পত্রিকাটির সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করেছে।

এর আগে ‘মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী প্রতিবেদন প্রকাশের দায়ে দৈনিক সংগ্রাম’র মিডিয়া তালিকাভুক্তি বাতিল করা হবে না কেন’, এই মর্মে চলচ্চিত্র ও প্রকাশনা অধিদফতর (ডিএফপি) বাংলা পত্রিকা দৈনিক সংগ্রামকে একটগত ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রামে কাদের মোল্লাকে ‘শহীদ’ আখ্যায়িত করে সংবাদ প্রকাশ করে। এর পরদিন শুক্রবার বিকেলে দৈনিক সংগ্রাম অফিস ঘেরাও করে বিক্ষোভ করে মুক্তিযুদ্ধ মঞ্চ নামের একটি সংগঠন। এক পর্যায়ে পত্রিকাটির কার্যালয়ে ঢুকে ভাঙচুর চালায় সংগঠনের নেতাকর্মীরা।

একপর্যায়ে পত্রিকাটির সম্পাদক আবুল আসাদকে হাতিরঝিল থানা পুলিশ তাকে নিজেদের হেফাজতে নেয়। পরদিন ১৩ ডিসেম্বর মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আফজাল বাদী হয়ে হাতিরঝিল থানায় একটি মামলা (মামলা নং-২৪) দায়ের করেন।

ডিজিটাল নিরাপত্তা আইনে করা ওই মামলায় দৈনিক সংগ্রাম-এর সম্পাদক আবুল আসাদ গ্রেপ্তার হয়ে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে রয়েছেন।

ফলে এখন থেকে সরকারী বিজ্ঞাপন সহ অার কোন সুযোগ সুবিধা পাবেনা পত্রিকাটি।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com