ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত সদর উপজেলার সাড়ে ১১০০ কৃষক পেলেন বীজ, সার ও নগদ সহায়তা

ক্রাইমবার্তা রিপোট: ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত সদর উপজেলার সাড়ে ১১০০ কৃষককে বিনামূল্যে বীজ, রাসায়নিক সার এবং পরিচর্যা বাবদ নগদ সহায়তা প্রদান করা হয়েছে।

রবিবার বেলা সাড়ে ১১টায় সদর উপজেলা চত্ত্বরে এই সহায়তা প্রদান করা হয়। সদর উপজেলা কৃষি অফিসের আয়োজনে ও জেলা প্রশাসক এসএম মোস্তফা কামালের সভাপতিত্বে এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক অরবিন্দু বিশ^াস, সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আমজাদ হোসেন, পৌর আওয়ামী লীগের সাবেক সভাপতি মোহাম্মদ আবু সায়ীদ প্রমুখ।

পরে সদর উপজেলার ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসভার মোট ১১৫০ জন কৃষকের মধ্যে ৫০০ জন ভূট্টা চাষীকে জনপ্রতি ০২ কেজি ভূট্টা বীজ, ২০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার এবং পরিচর্যা বাবদ ৫০০ টাকা, ২০০ জন শীতকালীন-গ্রীষ্মকালীন মুগ চাষীকে জনপ্রতি ৫ কেজি মুগ বীজ, ১০ কেজি ডিএপি সার এবং ১০ কেজি এমওপি সার, পরিচর্যা বাবদ ৫০০ টাকা এবং ৪৫০ জনকে বসতবাড়িতে শাক সবজি চাষের জন্য জনপ্রতি ০.০২ কেজি শাক বীজ, ০.০২ কেজি করলা বীজ, ০.০৩ কেজি ঝিঙ্গা বীজ, ০.০১ কেজি বেগুন বীজ ও ০.০৩ কেজি মিষ্টি কুমড়া বীজ, ১ কেজি ডিএপি সার ও ১০ কেজি এমওপি সার ও পরিচর্যা বাবদ ৫০০ টাকা প্রদান করা হয়।

Please follow and like us:

Check Also

ঘরে ঘরে ইসলামের সুমহান আদর্শের দাওয়াত পৌছে দিতে হবে- ডাঃ শফিকুর রহমান

বাংলাদেশ জামায়াতে ইসলামীর আমীর ডাঃ শফিকুর রহমান বলেছেন, ইসলামের সুমহান আদর্শের দাওয়াত ঘরে ঘরে পৌছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।