রাজধানীতে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল চলছে

ক্রাইমবার্তা রিপোট: ঢাকার দুই সিটি কর্পোরেশন নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে রাজধানীতে বিএনপির সকাল-সন্ধ্যা হরতাল চলছে।

রোববার সকাল ৬টার দিকে এ হরতাল শুরু হয়; একটানা চলবে সন্ধ্যা ৬টা পর্যন্ত। তবে রাজধানীতে হরতালে নির্বাচন পরবর্তী যেকোনো ধরনের সহিংসতা ঠেকাতে আইন শৃঙ্খলা বাহিনীর নিরাপত্তা ব্যবস্থা জোরদার রয়েছে।

শনিবার সন্ধ্যায় রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলনে ঢাকার দুই সিটি নির্বাচনে ভোটের ফলাফল প্রত্যাখ্যান করে ঢাকায় এ হরতালের ডাক দেন।

হরতাল আহ্বান করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল বলেন, ‘আমরা আশা করব, ঢাকাবাসী তাদের অধিকার রক্ষার জন্য এবং গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করার জন্য সহযোগিতা করবে।’

মির্জা ফখরুল বলেন, উত্তর ও দক্ষিণের ফলাফলে সরকারি মদদপুষ্ট। আমাদের আশঙ্কা সত্য প্রমাণিত হয়েছে। এই নির্বাচনেও সরকার আগের নির্বাচনের মতোই রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করেছে। নির্বাচন কমিশনকে ব্যবহার করে তাদের মতো করে দখল করেছে।

এই সরকার সচেতনভাবে গণতন্ত্রের সমস্ত প্রতিষ্ঠান ধ্বংস করেছে। তারা একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে চায়। জবরদস্তি করে নির্বাচন করে এবং জনগণের রায়কে পদদলিত করে, দলীয়করণ করে, নির্বাচনকে প্রভাবিত করে ভোট লুট করা হয়েছে। আমরা এর প্রতিবাদ করছি।

এর আগে এদিন বিকালে নির্বাচন কমিশনে (ইসি) বিএনপির পক্ষ থেকে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে ১০টি অভিযোগ দেয়া হয়।

শনিবার সকাল ৮টায় শুরু হয় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) নির্বাচনের ভোটগ্রহণ, যা একটানা বিকাল ৪টা পর্যন্ত চলে।

শনিবার ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচনে বিএনপির প্রার্থী তাবিথ আউয়াল ও ইশরাক হোসেনকে হারিয়ে আওয়ামী লীগের নৌকা প্রতীকের দুই মেয়রপ্রার্থী মেয়র আতিকুল ইসলাম ও ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস জয়ী হয়েছেন।

এবারই প্রথম ঢাকার দুই সিটিতে ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট গ্রহণ করা হচ্ছে। দুই সিটিতে এবার ভোটার সংখ্যা প্রায় সাড়ে ৫৪ লাখ।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।