কেন ‘মুসলিম বোনদের’ ভয় পাচ্ছেন মোদি: প্রশ্ন ওয়াইসির

ক্রাইমবার্তা  রিপোটঃ  সর্ব ভারতীয় মজলিস-ই-ইত্তেহাদুল মুসলিমিন নেতা আসাদউদ্দিন ওয়াইসি বলেছেন, ‘মুসলিম নারীদের ভাই’ বলে নিজেকে আখ্যায়িত করেছেন প্রধামন্ত্রী নরেন্দ্র মোদি। কাজেই নিজের বোনদের এখন এত ভয় পাচ্ছেন কেন তিনি?

এর আগে শাহিনবাগসহ বিভিন্ন এলাকায় মুসলিমবিদ্বেষী নাগরিকত্ব আইনের বিরুদ্ধে বিক্ষোভের সমালোচনা করেন হিন্দুত্ববাদী মোদি। তার একদিন পর তাকে উদ্দেশ্য করে ওয়াইসি এমন দাবি করেছেন।-খবর এনডিটিভির

নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ও জাতীয় নাগরিকত্ব নিবন্ধনের (এনপিআর) সমালোচনা করে তিনি বলেন, এনপিআর ও এনআরসির মধ্যে কোনো যোগসাজশ নেই এবং দেশে কোনো এনআরসি হচ্ছে না— তা পরিষ্কার করতে প্রধানমন্ত্রী মোদিকে তিনি চ্যালেঞ্জ জানিয়েছেন।

পার্লামেন্টে প্রেসিডেন্টের বক্তব্যের ওপর ধন্যবাদ প্রস্তাবে কথা বলার সময় ওয়াইসি আরও বলেন, আমি মোদিকে একটি প্রশ্ন রাখতে চাই যে তিনি নিজেকে মুসলিম মেয়েদের ভাই বলে দাবি করেছেন, কাজেই সেই বোনদের এখন এত ভয় করছেন কেন তিনি?

একদিন আগে মোদি বলেন, শাহিনবাগসহ বিভিন্ন এলাকায় নাগরিকত্ব আইনের বিরুদ্ধে যে বিক্ষোভ হচ্ছে; তা স্বতস্ফূর্ত না, দেশের ঐক্য বিনষ্ট করতে এতে রাজনৈতিক ষড়যন্ত্রের গন্ধ পাচ্ছেন তিনি।

ভারতের পার্লামেন্টের ইতিহাসে প্রথমবারের মতো ধর্মের ভিত্তিতে একটি আইন পাশ হয়েছে দাবি করে ওয়াইসি বলেন, বিজেপি সরকার দেশে এমন এক পরিস্থিতি তৈরি করতে যাচ্ছে, যাতে আমাদের অস্তিত্বের লড়াইয়ে যেতে হচ্ছে। যদি এতে আমরা হেরে যাই, তবে আমরা শেষ হয়ে যাব।

হিটলারের জার্মানির মতোই ভারতকে তৈরি করতে চেষ্টা করছে বিজেপি সরকার দাবি করে এই মুসলিম এমপি বলেন, আমাদের দেশের বর্তমান অবস্থা ১৯৩৩ সালের জার্মানির মতোই।

Check Also

সাতক্ষীরায় স্টুডেন্ট  ওয়েলফেয়ার  ফাউন্ডেশান এর উদ্যোগে খাদ্য, চিকিৎসা ও ঔষধ সামগ্রী বিতরণ

 রুহুল কুদ্দুস: হাবিবুর রহমান: আশাশুনি:  স্টুডেন্ট  য়েলফেয়ার  ফাউন্ডেশান সাতক্ষীরা এর ব্যবস্থপনায়  ও  ডিডিএমসি এর উদ্যোগে  …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *