ফেব্রুয়ারি ১১, ২০২০
সেন্টমার্টিনে মালয়েশিয়াগামী ট্রলারডুবি উদ্ধার অভিযানে হেলিকপ্টার, ১৬ লাশ উদ্ধার, বাড়ছে লাশের সারি

ক্রাইমবার্তা রিপোটঃ    সেন্টমার্টিন দ্বীপের কাছাকাছি বঙ্গোপসাগরে রোহিঙ্গাদের বহনকারী ট্রলার ডুবির ঘটনায় উদ্ধার অভিযানে নেমেছে দু’টি হেলিকপ্টার। নৌবাহিনীর ডুবুরী দল, কোস্ট গার্ডে উদ্ধারকারী টিম, বিজিবি, পুলিশসহ উদ্ধারকর্মীরা এ পর্যন্ত ১৬ জনের লাশ উদ্ধার করেছে। জীবিত উদ্ধার করা হয়েছে ৬৫ জনকে। এখনো অর্ধশতাধিক নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন উদ্ধার তৎপরতায় থাকা নৌবাহিনী ও কোস্টগার্ড সদস্যরা। এছাড়া উদ্ধার তৎপরতায় অংশ নিয়েছে স্থানীয়রা। কক্সবাজার জেলা প্রশাসক মো. কামাল হোসেন আজ দুপুর ১২টায় সাংবাদিকদের এ তথ্য নিশিশ্চত করেছেন।

স্থানীয়রা জানান, আজ ভোররাতে রোহিঙ্গাদের বহনকারী একটি ট্রলার অবৈধভাবে সাগর পাড়ি দিয়ে মালয়েশিয়া যাওয়ার পথে ডুবে যায়। ডুবে যাওয়ার প্রাক্কালে কয়েকজন সাঁতরিয়ে কুলে আসার পর বিষয়টি জানাজানি যায়। এর পরপর নৌবাহিনী ও কোস্ট গার্ড কর্মীরা উদ্ধার কাজে নেমে পড়ে।
এ পর্যন্ত ১৬ জনের লাশ উদ্ধার করেছে উদ্ধারকারীরা। ৬৫ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে। আরও অর্ধশতাধিক রোহিঙ্গা এখনো নিখোঁজ রয়েছে বলে জানিয়েছেন জীবিত উদ্ধার হওয়া রোহিঙ্গারা।

কোস্ট গার্ডের সেন্টমার্টিন জোনের লে. কমান্ডার নাঈমুল হক জানান, অবৈধভাবে মালয়েশিয়াগামী একটি ট্রলার সেন্টমার্টিন দ্বীপ থেকে প্রায় তিন নটিক্যাল মাইল দূরে ডুবে যায়। খবর পাওয়ার সঙ্গে সঙ্গে কোস্ট গার্ড সদস্যরা দ্রুত উদ্ধার অভিযানে নেমে পড়ে। এ পর্যন্ত ১৬ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানান তিনি। জীবিত উদ্ধার ৬৫ জনকে টেকনাফ নিয়ে আসা হবে।

টেকনাফ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান জানান, ডুবে যাওয়া ট্রলারে ১২০ থেকে ১২৫ জন নারী পুরুষ ও শিশু ছিলো।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com