সাতক্ষীরার হারুন-অর-রশিদ ডিগ্রি কলেজে মাদক ও জুয়ার আসর অধ্যক্ষ বলেন পরিবেশ সুন্দর

ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরা থেকে কামরুল হাসানঃ
সাতক্ষীরায় পাটকেলঘাটার আলোচিত হারুন-অর-রশিদ ডিগ্রি কলেজে ক্লাস চলাকালীন সময়ে মাদক সেবন ও জুয়া খেলায় মেতে ওঠেন একশ্রেণির শিক্ষার্থীরা। কলেজটির ভারপ্রাপ্ত অধ্যক্ষের কার্যালয়ের দোতলার একটি কক্ষে এমন কর্মকাণ্ড চলে আসলেও কিছুই জানেনা কলেজ কর্তৃপক্ষ।

মঙ্গলবার নিজ চোখে মাদক সেবন ও জুয়া খেলার সামগ্রী দেখার পর হতবাক হন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ। এরপরও ভারপ্রাপ্ত অধ্যক্ষ দাবি করেন, কলেজে শিক্ষার পরিবেশ খুব সুন্দর রয়েছে। কলেজে শিক্ষার পরিবেশ নিয়ে আলোচনার সময় ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফকির আহম্মেদ শাহ আরো বলেন, আমাদের কলেজে শিক্ষার পরিবেশ খুব সুন্দর। আমরা প্রশাসনিকভাবে কিছু ঘটনা নজরদারির মধ্যে রেখেছি।

এখানে কোনো অনিয়ম, বিশৃঙ্খলা বা খারাপ কিছু করার একদম সুযোগ নেই। আমরা কলেজে একটা সততা সংঘ করেছি। যার মাধ্যমে শিক্ষার্থীদের মনিটরিং করা হয়। ভালো কিছু শেখানো হয়। এদিকে, বেলা সাড়ে ১১টার দিকে অধ্যক্ষ এর কার্যালয়ের দোতলায় যেয়ে কলেজের পাঁচ শিক্ষার্থীকে দেখা যায় জুয়া খেলায় রত। তবে ভেতর থেকে কক্ষটি বন্ধ ছিলো। পাশে পড়ে আছে মাদকদ্রব্য ও গাঁজা। এ সময় সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে কক্ষ খুলে একে একে বের হতে থাকে ওই শিক্ষার্থীরা। পরে দৌড়ে কলেজ থেকে পালিয়ে যায় তারা। বিষয়টি তাৎক্ষণিক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ফকির আহম্মেদ শাহকে জানানো হলে তিনি বলেন, কলেজে এমন কাজের কোনো সুযোগ নেই। তবে বহিরাগতরা এসব করতে পারে। এরপর ভারপ্রাপ্ত অধ্যক্ষের কার্যালয়ের দোতলার ওই কক্ষে গিয়ে জুয়া ও মাদকের আসর দেখে হতবাক হন ভারপ্রাপ্ত অধ্যক্ষসহ কয়েকজন শিক্ষক।

‘জুয়া খেলায় লিপ্তরা কলেজের শিক্ষার্থী বলে দাবি করেছেন, আপনি বললেন বহিরাগত’ আসলে তারা কারা এমন প্রশ্নের জবাবে অধ্যক্ষ ফকির আহম্মেদ শাহ বলেন, যারা এ ঘটনায় জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। কলেজ থেকে বহিষ্কার করা হবে তাদের। পুলিশকে খবর দেয়া হয়েছে। কলেজে মাদক চলতে পারে না।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে এ ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হবে। শিক্ষাঙ্গণে শিক্ষার পরিবেশ কোনোভাবেই নষ্ট হতে দেয়া যাবেনা

Please follow and like us:

Check Also

কারিগরি শিক্ষাবোর্ডের চেয়ারম্যানকে অব্যাহতি

সনদ বাণিজ্য চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে স্ত্রী গ্রেফতার হওয়ার পর এবার বাংলাদেশ কারিগরি শিক্ষাবোর্ডের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।