ফেব্রুয়ারি ২১, ২০২০
যুক্তরাষ্ট্রে কোরআন ছুঁয়ে শপথ নিলেন পুলিশ কর্মকর্তা

ক্রাইমবার্তা ডেস্করির্পোটঃ
ইসলাম ধর্মাবলম্বীদের কাছে পবিত্র ধর্মগ্রন্থ কোরআন ছুঁয়ে শপথ নিয়েছেন যুক্তরাষ্ট্রের এক পুলিশ কর্মকর্তা। দেশটির নিউজার্সি প্রদেশের পিটারসন শহরের পুলিশ প্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন তিনি। এর আগে শপথবাক্য পাঠ করেছেন কোরআন ছুঁয়ে। ওই কর্মকর্তার নাম ইব্রাহিম বেকুরা। তিনি তুর্কি বংশোদ্ভূত মুসলিম। সাধারণত বাইবেল ছুঁয়ে শপথ নেয়ার প্রচলন রয়েছে যুক্তরাষ্ট্রে।

বিষয়টি ইতিমধ্যে সেখানে আলোচনার সৃষ্টি করেছে। এ নিয়ে শহরের মেয়র জানিয়েছেন, যুক্তরাষ্ট্রের ইতিহাসে এই প্রথম তুর্কি বংশোদ্ভূত কোনো ব্যক্তি এই পদে আসীন হলেন। ৬০ বছর বয়সী এই পুলিশ কর্মকর্তা প্রায় ৩০ বছর ধরে যুক্তরাষ্ট্রের পুলিশ বিভাগে চাকরি করছেন।
পিটারসন শহরের মসজিদের ইমাম কোরআন ছুঁয়ে শপথের বিষয়টির প্রশংসা করেন।

গণমাধ্যমের খবরে জানা যায়, ছোটবেলা থেকেই পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে বড় হয়েছেন ইব্রাহিম। পিটারসন শহরে বাস করে তার পরিবার। তবে যুক্তরাষ্ট্রে কোরআন ছুঁয়ে শপথের ঘটনা এটিই প্রথম নয়। এর আগেও বিভিন্ন পদে আসীন হওয়ার সময় অনেক মুসলমান কুরআন ছুঁয়ে শপথ নিয়েছেন। গত বছর কোরআনে হাত রেখে মার্কিন যুক্তরাষ্ট্রের ১১৬তম কংগ্রেসের প্রতিনিধি পরিষদে সদস্য হিসেবে শপথ নেন রাশিদা তালিব ও ইলহান ওমর। ইতিহাসে তারাই প্রতিনিধি পরিষদের প্রথম মুসলিম নারী।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com