মার্চ ১, ২০২০
ক্রিকেট খেলাধুলায় মুখরিত খুবি ক্যাম্পাস

আরিফুল ইসলাম, ক্রাইমবার্তা রিপোটঃ খুবি প্রতিনিধি : প্রায় সারাটা বছরই খেলাধূলা চলে খুবি ক্যাম্পাসে। কিন্তু জানুয়ারি মাস এলে যেন খেলার উৎসব চলে। খুলনা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে যেন তিল ধারনের ঠাই নাই। ভোর বেলা থেকেই মাঠে নেমে পড়েন ছাত্র -ছাত্রী, শিক্ষক ও অন্যন্যরা।
বিশ্বিবদ্যালয়ের শিক্ষার্থীরা ভলিবল, ফুটবল, ক্রিকেট, টেনিস, ব্যডমিন্টন, দাবা, ক্যারম, কার্ড ইত্যাদি টুর্ণামেট খেলা নিয়ে মেতে থাকে। আন্ত হল, আন্ত ডিসিপ্লিন, আন্ত ব্যচ, সিনিয়র – জুনিয়র মিলে টুর্ণামেন্ট হয়। জানুয়ারি থেকে এপ্রিল পর্যন্ত এই খেলা উৎসব ভরপুর চলতে থাকে। আন্তঃ ডিসিপ্লিন ভলিবল, ক্রিকেট, ফুটবল টুর্নামেন্ট উপলক্ষে মাঠ সাজে নতুন সাজে।

আগামি ১লা মার্চ থেকে শুরু হচ্ছে আন্ত ডিসিপ্লিন ক্রিকেট টুর্নামেন্ট। মোট ২৫ টা ডিসিপ্লিন শিরোপার জন্য লড়াই করবে।আগামি ২৪/০৩/২০২০ তারিখে শেষ হবে ক্রিকেট টুর্নামেন্ট। এরপর শুরু হবে ফুটবল। এভাবেই চক্রাকারে সারা বছরই খেলাধূলা চলতে থাকে ক্যম্পাসে। খেলার মাঠের স্লোগান ও স্লেজিং নতুন মাত্রা যোগ করে খেলায়। ফলে ক্যাম্পাস হয়ে ওঠে প্রাণবন্ত।
মাঠে প্রাকটিস করা অবস্থায় কথা হল কয়েকজন ক্রিকেটারের সাথে। গতবারের চ্যাম্পিয়ন ইসিই ডিসিপ্লিনের ক্রিকেটার রাতিন বলেন নিজেকে ফিট রাখতে ও মনোবল চাঙা করতে খেলাধুলার কোন বিকল্প নাই। ইতিহাস ডিসিপ্লিনের তুহিন আলি বলেন, একাডেমিক পড়াশোনার চাপ কমাতে খেলাধুলা অনেক সাহায্য করে। অপরিজিতা হলের কয়েকজন ছাত্রী বলেন, বন্ধুরা মিলে একসাথে খেলাধুলা করি, দিন শেষে এটাই স্মৃতি হয়ে থাকবে। তাছাড়া নতুন – পুরাতন শিক্ষার্থীদের সাথে সম্পর্ক উন্নয়নে ও কমিউনিকেশন বাড়াতে খেলাধুলার কোন বিকল্প নাই বলে তারা জানান।

Facebook Comments
Please follow and like us:
একই রকম সংবাদ


সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com