সারা দেশে সাংবাদিক নির্যাতন, হামলা, মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে সাতক্ষীরা প্রেসক্লাবের মানববন্ধন

ক্রাইমবার্তা রিপোটঃ সারা দেশে সাংবাদিক হয়রানি, নির্যাতন, হামলা, মামলা ও গ্রেপ্তারের প্রতিবাদে মানববন্ধন করেছে সাতক্ষীরা প্রেসক্লাব। সোমবার বেলা ১১টা থেকে শহরের শহীদ স. ম আলাউদ্দীন চত্বরে প্রায় দুই ঘন্টাব্যাপি এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহম্মেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপীর সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক কল্যাণ ব্যানার্জী, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আনিসুর রহিম, আবুল কালাম আজাদ, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল বারী, দৈনিক সূর্যের আলো সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী, ভোরের কাগজের ড. দিলিক কুমার দেব, দেশ টিভি ও বিডি নিউজ টুয়েন্টি ফোরের শরিফুল্লাহ কায়সার সুমন, করতোয়ার সেলিম রেজা মুকল, সংবাদ ও ইন্ডিপেন্ডেন্টের আবুল কাশেম, বনিক বার্তার গোলাম সরোয়ার, চ্যানেল টুয়েন্টি ফোরের আমিনা বিলকিস ময়না, চ্যানেল এসএ’র রবিউল ইসলাম, মানব জমিনের সাংবাদিক ইয়ারব হোসেন, মানববাধিকার কর্মী মাধব চন্দ্র দত্ত।
মানব বন্ধনে উপস্থিত ছিলেন, ইনকিলাবের স্টাফ রিপোর্টার আব্দুল ওয়াজেদ কচি, লোক সমাজের শেখ মাসুদ হোসেন, বাংলা ভিশনের আসাদুজ্জামান আসাদ, ডিবিসির এম জিল্লুর রহমান, পত্রদূতের বার্তা সম্পাদক ও বাংলাদেশ পোস্ট’র এসএম শহীদুল ইসলাম, এসএ টিভির শাহিন গোলদার, কালের কণ্ঠের মোশারফ হোসেন, মোহনা টিভির আব্দুল জলিল, দক্ষিণাঞ্চল প্রতিদিনের আব্দুর গফুর, খোলা কাগজের ইব্রাহিম খলিল, আমাদের অর্থনীতির শেখ ফরিদ আহমেদ ময়না, চ্যানেল নাইনের কৃষ্ণ মোহন ব্যানাজি, দিপ্ত টিভির রঘুনাথ খাঁ, দৈনিক বর্তমানের আব্দুস সামাদ, বাংলা ট্রিবিউনের আসাদুজ্জামান সরদার, সমাজের কাগজের প্রতিনিধি আমিরুজ্জামান বাবু, কালের চিত্রের আশরাফুল ইসলাম খোকন, সম্মিলিত সাংবাদিক এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আব্দুর রহিম, মাই টিভির ফয়জুল হক বাবু, সাংবাদিক সিরাজুল ইসলাম, জাহিদ হোসাইন, সোহরাব হোসেন, শাহজাহান কবির, হেদায়েত হোসেন, সূর্যের আলোর মুনসুর রহমান, সেলিম হোসেন, গাজী ফরহাদ, ক্যামেরা পার্সন হাবিবুর রহমান পলাশ শাওন প্রমুখ।
সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ বলেন, কুড়িগ্রামের সাংবাদিক আরিফুল ইসলাকে যে নির্মমভাবে নির্যতন করা হয়েছে। সেটা দেখে সারা দেশের মানুষ অবাক হয়েছে। আরিফুল ইসলাম রিগান তো কোন জঙ্গি নয় তাকে কেন রাতের আধারে ৪০জন গিয়ে আটক করতে হলো। এরপর তাকে বেআইনিভাবে মোবাইল কোর্টে এক বছরের সাজা প্রদান করা হয়। এই নির্মম ঘটনার জড়িত এবং মানব জমিনের সাংবাদিক মতিউর রহমাসহ ৩০জন সাংবাদিকের বিরুদ্ধে মামালা এবং সাংবাদিক কাজলকে গুমের সাথে সবার ব্যবস্থা গ্রহণের দাবী জানান তিনি।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।