বৃহস্পতিবার | ১৪ই জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ | ২৮শে মে ২০২০ ইং | ৪ঠা শাওয়াল ১৪৪১ হিজরী | গ্রীষ্মকাল

মার্চ ৩১, ২০২০
জ্বর, শ্বাসকষ্টসহ করোনার উপর্সগ নিয়ে ২ দিনে ১৭ জনের মৃত্যু

ক্রাইমর্বাতা ডেস্করিপোট:

জ্বর, সর্দি, কাশি, গলাব্যথা ও শ্বাসকষ্ট নিয়ে মৃত্যুর খবর আসছে দেশের বিভিন্ন জেলা থেকে। এগুলোকে সাধারণত করোনার উপসর্গ হিসেবে বিবেচনা করা হয়। গত দুই দিনে দেশের বিভিন্ন স্থান থেকে এসব উপসর্গ নিয়ে অন্তত ১৭ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এরমধ্যে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ৫১ বছর বয়স্ক এক ব্যক্তি মারা যান। যিনি ৩ দিন ধরে জ্বরে ভুগছিলেন। শেরপুরের নলিতাবাড়িতে জ্বর ও শ্বাসকষ্টে ভোগার পর  এক ব্যক্তি মারা যান। সুনামগঞ্জে ৫৫ বছর বয়স্ক এক নারী শ্বাসকষ্টে ভোগার পর মারা যান সোমবার ভোরে। জ্বর-সর্দিতে দিনাজপুরের বিরামপুরে ফরহাদ হোসেন নামে এক ব্যক্তি মারা গেছেন।

নবাবগঞ্জে এক ব্যক্তিকে কোয়ারেন্টিন থেকে হাসপাতালে নেয়ার পর মারা যন। যশোর জেনারেল হাসপাতালে আইসোলেশন ইউনিটে ১২ বছর বয়সী এক শিশু মারা গেছে।সোমবার সকালে হাজীগঞ্জের ব্যবসায়ী জাহাঙ্গীর হোসেন জ্বর ও কাশিতে ভুগে মারা যান।মৌলভীবাজারর শ্রীমঙ্গল উপজেলায় জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে এক যুবকের মৃত্যু হয়েছে। এরআগে রোববার বরিশালে দুই জন, পটুয়াখালিতে একজন, মানিকগঞ্চে এক জন, ঢাকায় মোহাম্মদপুরে এক একজন,  নওগাঁয় একজন এবং খুলানায় একজনের মারা যাওয়ার খবর পাওয়া যায়। এদের অনেকের নমুনা সংগ্রহ করেছে আইইডিসিআর।

ঝালকাঠিতে জ্বরে আক্রান্তে মৃত্যু, আতঙ্কে এলাকা জনশূণ্য

ঝালকাঠি সংবাদদাতা

ঝালকাঠির রাজাপুরে জ্বরে আক্রান্ত হয়ে আবদুল হাকিম নামে এক দিনমজুরর মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকালে উপজেলার সাউথপুর গ্রামের নাপিতবাড়ি এলাকায় এ ঘটনা ঘটে। তার মৃত্যুর পর আতঙ্কে ওই এলাকা জনশূণ্য হয়ে পড়েছে।

স্বজনরা জানান, মারা যাওয়া ব্যক্তি গত ১০ দিন ধরে জ্বরে আক্রান্ত হয়ে একটি ক্লিনিকে এবং বরিশাল শেবাচিম হাসপাতালে চিকিৎসা নিয়ে বাড়িতেই অবস্থান করছিলেন। অসুস্থ অবস্থায় তিনি বাইরে ঘোরাফেরাও করতেন। তার মৃত্যুর পর নানা গুঞ্জনে বাড়ির আশপাশের এলাকা জনশূণ্য হয়ে পড়েছে। স্থানীয়দের দাবি, ওই ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা দরকার।

রাজাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইচও আবুল খায়েল রাসেল জানান, তিনি জ্বরে মারা গেছেন। জীবিত লোকের করোনা পরীক্ষা করাই মুশকিল, তারপর তো মৃত ব্যক্তি! তিনি করোনায় মারা গেছেন কিনা তা বলতে পারবো না। তবে পরিবারের ভাষ্যমতে, করোনার লক্ষণ বলে মনে হচ্ছে না।।

–0—-

মধুপুরে করোনা উপসর্গ নিয়ে যুবকের মৃত্যু

মধুপুর (টাঙ্গাইল) সংবাদদাতা

টাঙ্গাইলের মধুপুরে করোনা উপসর্গ নিয়ে মঙ্গলবার দুপুরে এক যুবক (৩৫) নিহত হয়েছে। নিহত ব্যক্তি উপজেলার মহিষমারা ইউনিয়নের মহিষমারা গ্রামের টেক্কার বাজার এলাকার জনৈক হাসান আলীর ছেলে।
মহিষমারা ইউপি চেয়ারম্যান কাজী মোতালেব হোসেন জানান,  ছেলেটি ঢাকায় থেকে কাজ করতো। কয়েক দিন আগে জ্বর নিয়ে বাড়িতে আসছে। কিন্তু বিষয়টি তার পরিবার গোপন রেখেছিলো। গতকাল থেকে ডাইরিয়া শুরু হয়েছিল। অতপর মঙ্গলবার দুপুরে রক্তবমি মৃত্যুর খবর  শোনা গেছে।
এ বিষয়ে মধুপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফা জহুরা জানান, করোনাভাইরাস সংক্রান্ত টিমসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিম পাঠানো হচ্ছে। মৃতের রক্তের নমুনা সংগ্রহ করে জানাজা শেষে দাফন হবে।
এবং আশে পাশের বাড়িসহ এলাকা লকডাউন করা হবে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স’র আবাসিক চিকিৎসা কর্মকর্তা রাশেদ উজজামান এ ঘটনার সত্যতা স্বীকার  করেছেন।

Facebook Comments
Please follow and like us:
720

ফেসবুকে আপডেট পেতে যুক্ত থাকুন

ক্রাইমর্বাতা ’ সর্বশ্রেণির পাঠকের সংবাদের ক্ষুধা নিবারণে যথাসাধ্য চেষ্টা চালাচ্ছে ‘ক্রাইমর্বাতা' বাংলাদেশের একটি জনপ্রিয় বাংলা অনলাইন নিউজ পোর্টাল। সবাই অবগত, অনলাইন নিউজ পোর্টাল বর্তমান সময়ে সর্বশ্রেণির পাঠকের সংবাদ প্রাপ্তির অন্যতম উৎসে পরিণত হয়েছে। ২০১২ খ্রিস্টাব্দ থেকে ‘ক্রাইমর্বাতা ’ সর্বশ্রেণির পাঠকের সংবাদের ক্ষুধা নিবারণে যথাসাধ্য চেষ্টা করে চলেছে। আবেগ কিংবা গুজবের উপর ভিত্তি করে নয় বরং পাঠকের কাছে বস্তুনিষ্ঠ তথ্য উপস্থাপন করাই আমাদের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য। স্বতন্ত্র কিছু বৈশিষ্ট্যের কারণে ‘ক্রাইমর্বাতা' পাঠকের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে। পূর্বের ন্যায় আগামী দিনের পথচলায়ও পাশে থেকে সুচিন্তিত মতামত ও পরামর্শ প্রদানের জন্য সকলের প্রতি আহ্বান জানাচ্ছি। কারণ ‘‘ক্রাইমর্বাতা ’ আপনাদেরই কথা বলে....। আমাদের ‘ক্রাইমর্বাতা পেজে' লাইক দিয়ে সাথে থাকার জন্য ধোন্যবাদ। সম্পাদক



চেয়ারম্যান : আলহাজ্ব তৈয়েবুর রহমান (জাহাঙ্গীর) -----------------সম্পাদক ও প্রকাশক ----- ------ মো: আবু শোয়েব এবেল ....... ...মোবাইল: ০১৭১৫-১৪৪৮৮৪ ------------------------- -

ইউনাইর্টেড প্রির্ন্টাস,হোল্ডিং নং-০, দোকান নং-০, শহীদ নাজমুল সরণী,সাতক্ষীরা অফিস যোগাযোগ ০১৭১২৩৩৩২৯৯ e-mail: crimebarta@gmail.com