কালিগঞ্জে হোম কোয়ারেন্টাইনে থাকা হত দরিদ্র মানুষের মাঝে জরুরী খাদ্য বিতরণ

ফিজুর রহমান শিমুলঃ

মঙ্গলবার (৩১ মার্চ)সকাল থেকে বেসরকারী সংগঠন বিন্দু নারী উন্নয়ন সংগঠন কালিগঞ্জে কোরেনটাইনে থাকা ৫০ টি পরিবারের মাঝে বাড়ি বাড়ি গিয়ে জরুরী খাদ্য সরবারহ করা হয়। করোনা (কোভিন-১৯) যখন সারা পৃথিবীতে ভয়ঙ্কর থাবা ফেলেছে তখন বাদ যাইনি বাংলাদেশ। প্রতিদিন বাড়ছে নতুন রোগী, সাথে সাথে কেড়ে নিচ্ছে তাজা প্রাণ। এখন প্রয়োজন সর্তকতা আর সচেতনতা। সারা পৃথিবীতেই মানুষ এই মরণের মিছিল থামানোর জন্য একযোগে কাজ করছে। বাংলাদেশে করোণার প্রথম রোগী সনাক্ত হওয়ার পর থেকে সংগঠনটি নানা কার্যক্রম হাতে নিয়েছে। বাংলাদেশে করোনায় প্রথম মৃত্যুর পরে সংগঠনটির কর্মচারীদের অর্নিদ্দিষ্ট কালের জন্য বেতন সহ ছুটি ঘোষণা করে। তাদের জরুরী সাড়া প্রদান দলটি কার্যক্রম সর্বক্ষণিক চালু করে। ইতিপূর্বে সংগঠনটি এ হাজার লিটার হ্যান্ড সেনিটাইজার,পাঁচ হাজার লিটার জীবানুনাশক,এবং মাস্ক বিতরণ করেছে। ঘরে থাকুন নিরাপদে থাকুন এই স্লোগান নিয়ে মাইকিং এবং মসজিদ ও বাড়ি বাড়ি লিফলেট বিতরণ করে। সংগঠনটি তাদের এক মাসের বেতন এর পঞ্চাশ শতাংশ দিয়ে এবং উপজেলা ভাইস চেয়ারম্যান নাজমুল আহসানের এর সহযোগীতায় কালিগঞ্জে পঞ্চাশ টি পরিবারের মাঝে ৫ কেজি চাল, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ২ কেজি আলু, সাবান ১ টি প্যকেজ বিতরণ করে। বিতরণ কালে উপস্থিত ছিলেন সংগঠনটির পরিচালক জান্নাতুল মাওয়া, সম্পাদক কানিজ শাইমা, উপদেষ্টা জাফরুল্লাহ ইব্রাহিম, জরুরী সাড়া দান দলের শাহিনুর ইসলাম, সাইফুল্লাহ, আল-জাবের, তসিন, আয়েশা সহ আরো অনেকে। সাংবাদিকদের মধ্যে উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এসএম আহম্মাদ উল্যাহ বাচ্ছু, সিনিয়র সদস্য শেখ আব্দুল করিম মামুন হাসান প্রমুখ।
বিন্দু একটি নারীবাদী সংগঠন, যারা নারীর মানবাধিকার রক্ষা, লিঙ্গ সমতা, টেকসই উন্নয়ন, শিক্ষা ও পরিবেশ উন্নয়ন নিয়ে কাজ করে। ইতিপূর্বে সংগঠনটি ঘূনিঝড়ে ক্ষতিগ্রস্থদের গৃহ নির্মাণ, খাবার বিতরণসহ নানা জরুরী সেবা প্রদান করে আসছে এবং আগামীতে করোনা পরিস্থিতি মোকাবেলায় যে কোন পরিস্থিতিতে কাজ করার অঙ্গিকার ব্যক্ত করেন। কোরেন্টাইনে থাকা মানুষের সহযোগীতা করার জন্য সকল স্তরের মানুষের সহযোগীতা কামনা করেন সংগঠনটির পরিচালক।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।