স্বজনপ্রীতি ও র্নিবাচন প্রীতির উর্ধ্বে উঠে ত্রাণ বিতরণের আহবান সাতক্ষীরা জেলা প্রশাসকের: বৈশাখি ভাতা ও যাকাতের সব টাকা করোনা ফান্ডে দেয়ার ঘোষণা

ক্রাইমর্বাতা রিপোট: সাতক্ষীরা:   জেলা প্রশাসক, এস এম মোস্তফা কামাল বলেছেন,স্বজনপ্রীতি ও র্নিবাচন প্রীতির উর্ধ্বে এসে ত্রাণ বিতরণ করতে হবে।  তিনি আজ সন্ধায় এক লাইভ অনুষ্ঠানে একথা বলেন। তিনি বলেন, ত্রাণ বিতরণের নামে ফটোসেশন যেন না হয়। যে যার মত করে বিতরণ না করে প্রশাসনের মাধ্যমে ত্রাণ  বিতরণ করা দরকার। তিনি বৈশাখি ভাতা ও ব্যক্তিগত যাকাত ফান্ডের সমস্ত টাকা করোনা ফান্ডে দাণের ঘোষণা দেন। এসময় তিনি আরো জানান,জেলা প্রশাসনের সকল কর্মকর্তা, উপজেলা নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভূমি)গণের ১ দিনের বেতন দিয়ে জেলা করোনা ফান্ড গঠন করা হয়েছে।
এই ফান্ডে সকলকে সহযোগীতার  য আহবান জানানো হচ্ছে।  আজ সন্ধায় তিনি তার ফেসবুক আইডিতে লাইভে ২৮ মিনিট কথা বলেন। তিনি যা বলেন-https://web.facebook.com/100012369548896/videos/895861457502831/

করোনো পরিস্থিতি মোকাবেলায় জেলার ৩১ হাজার ৫শটি পরিবারকে সহায়তার জন্য সরকারের দূর্যোগ ব্যবস্হপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের প্রাপ্ত বরাদ্দ থেকে ৩১৫ মেট্রিক টন চাল ও ১২ লাখ ৭৫ হাজার টাকা প্রদান করা হয়েছে।

সাতক্ষীরা: করোনো পরিস্থিতি মোকাবেলায় জেলার ৩১ হাজার ৫শটি পরিবারের জন্য ৩১৫ মেট্রিক টন চাল ও ১২ লাখ ৭৫ হাজার হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌরসভার মেয়রগণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে তালিকা প্রস্তুত করে এই ত্রাণ সহায়তা কর্মহীন হয়ে পড়া দুস্থ অসহায় মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন।

জেলা প্রশাসন সূত্র জানায়, করোনো পরিস্থিতি মোকাবেলায় সাতক্ষীরা সদর উপজেলায় ৪৩ মেট্রিক টন চাল ও ১ লাখ ৫৭ হাজার ৫শ টাকা, কলারোয়া উপজেলায় ৩৭ মেট্রিক টন চাল ও ১ লাখ ৫০ হাজার টাকা, তালা উপজেলায় ৩৭ মেট্রিক টন চাল ও ১ লাখ ৫০ হাজার টাকা, আশাশুনি উপজেলায় ৩৭ মেট্রিক টন চাল ও ১ লাখ ৬০ হাজার টাকা, দেবহাটা উপজেলায় ৩২ মেট্রিক টন চাল ও ১ লাখ ৩০ হাজার টাকা, কালিগঞ্জ উপজেলায় ৩৭ মেট্রিক টন চাল ও ১ লাখ ৫৭ হাজার ৫শ টাকা, শ্যামনগর উপজেলায় ৩৭ মেট্রিক টন চাল ও ১ লাখ ৫০ হাজার টাকা, সাতক্ষীরা পৌরসভায় ৩৭ মেট্রিক টন চাল ও ১ লাখ ৭০ হাজার টাকা এবং কলারোয়া পৌরসভায় ১৮ মেট্রিক টন চাল ও ৫০ হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে।

সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, করোনো সংক্রমণ রোধে বাড়িতে অবস্থান করে সামাজিক দূরত্ব তৈরির বিকল্প নেই। এজন্য কর্মহীন হয়ে পড়া খেটে খাওয়া দিনমজুর ভ্যান-রিক্সা চালক, চায়ের দোকানদারসহ দুস্থদের জন্য দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে জেলার ৩১ হাজার ৫শটি পরিবারের জন্য ৩১৫ মেট্রিক টন চাল ও ১২ লাখ ৭৫ হাজার হাজার টাকা বরাদ্দ দেওয়া হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও পৌরসভার মেয়রগণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও মেম্বারদের মাধ্যমে তালিকা প্রস্তুত করে এই ত্রাণ সহায়তা কর্মহীন হয়ে পড়া দুস্থ অসহায় মানুষের বাড়ি বাড়ি পৌঁছে দিচ্ছেন।

Dc মোস্তফা কামাল বলেন, সরকার সাধ্যমত খাদ্য সহায়তা দিচ্ছে। করোনো মোকাবেলায় সকলে বাড়িতে অবস্থান করুন।

 

তিনি তার ফেসবুক আইডিতে DC Satkhira Mostafa Kamal  এ নিম্নক্ত ঘোসণা দেন-

প্রিয় সাতক্ষীরাবাসী,
করোনা পরিস্থিতিতে নিন্মমধ্যবিত্ত শেণির যারা ওয়ার্ড-ইউনিয়ন পর্যায়ে তালিকাভুক্ত হতে সংকোচবোধ করছেন কিন্তু খাদ্য সংকট আছেন তারা নিন্মোক্ত মোবাইল নাম্বারে আপনার নাম,ঠিকানা এবং মোবাইল নাম্বারসহ এসএমএস করবেন।

01521117378 তার এমন উদ্যোগকে জেলা বাসি স্বাগত জানান।

https://web.facebook.com/100012369548896/videos/895861457502831/

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।