করোনা প্রতিরোধে ভোমরা ইমিগ্রেশন দিয়ে পাসপোর্ট যাত্রীদের যাতায়াত বন্ধ

ক্রাইমবার্তা রিপোটঃ সাতক্ষীরায় বিদেশ ফেরত আরো নতুন ৫৪ জনকে হোম কোয়ারেন্টানের আওতায় আনা হয়েছে। এনিয়ে, এ পর্যন্ত মোট ৩ হাজার ৩২ জনকে হোম কোয়ারেন্টানে রাখা হয়েছে। এছাড়া ছাড়পত্র দেয়া হয়েছে আরো ১ হাজার ৩০ জনকে। এ তথ্য সাতক্ষীরা সিভিল সার্জন ডা: হুসাইন সাফায়াত নিশ্চিত করেছেন।

এদিকে, সদর উপজেলার শিয়ালডাঙ্গা গ্রামের বজলুর রহমানের ছেলে মালয়েশিয়া ফেরত কামরুজ্জামান (২৬) নামের এক যুবক দুপুরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে মেডিকল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি হয়েছেন। তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানোর প্রস্তুতি চলছে।

অপরদিকে, সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর ইমিগ্রেশন দিয়ে অবশেষে সোমবার সকাল থেকে সকল প্রকার পাসপোর্ট যাত্রীদের যাতায়াত বন্ধ করা হয়েছে। এতে সাতক্ষীরার সাধারন মানুষের মধ্যে কিছুটা হলেও করোনা আতংক কমবে বলে জানা গেছে।
এ ব্যাপারে সাতক্ষীরা ৩৩ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে: কর্ণেল গোলাম মহিউদ্দীন খন্দকার জানান, ভোমরা ইমিগ্রেশন দিয়ে আপাতত সোমবার থেকে সকল প্রকার পাসপোর্ট যাত্রীদের যাতায়াত বন্ধ করা হয়েছে। পরবর্তী নির্দেশনা না পাওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে। তবে, যারা ভারতে গিয়ে আটকে আছেন তারা শুধুমাত্র বেনাপোল বন্দর দিয়ে দেশে প্রবেশ করতে পারবেন বলে এই বিজিবি কর্মকর্তা আরো জানান। তিনি আরো জানান, কেউ যাতে অবৈধ পথেও ভারত থেকে বাংলাদেশ প্রবেশ করতে না পারে সে জন্য সীমান্ত এলাকায় সর্বোচ্চ সতর্কতা জারী করা হয়েছে।

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।