সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে টিসিবির পণ্য ক্রয়ে দীর্ঘ লাইন

ক্রাইমর্বাতা রিপোর্ট:সাতক্ষীরা:  আজ ১৩ই এপ্রিল সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে টি সি বি’র পণ্য ক্রয়রতে ক্রেতাদের র্দীঘ লাইন পড়ে যায়। করোনা ভাইরাসের আতঙ্ক নিয়ে পেটের দায়ে এসব মানুষেরা খুব ভোর থেকে লাইনে দাড়িয়ে যায়। বেলা বাড়ার সাথে সাথে লাইনের দূরাত্ব বাড়তে থাকে। এমনকি মাঠের মধ্যে কয়েকটা লাইনে ক্রেতাদের দাড়াতে দেখা যায়। ক্রেতাদের উপচেপড়া ভীড় যেন বলে দেয় সাতক্ষীরার মানুষ ত্রাণ চায়না সাতক্ষীরার মানুষ কাজ চায়।

মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় সরকার সাতক্ষীরাসহ সমগ্র দেশব্যাপী সামাজিক সুরক্ষা নিরাপত্তা বজায় রাখার জন্য জোর চাইলেয় যাওয়ার কথা বললেও এসব মানুষের কাছে তা যেন উপহাস ছাড়া কিছুই না।  মাত্র অল্প কিছু টাকা সাশ্রয়ের জন্য এসবম মানুষ টিসিবির পণ্য কিনতে বাধ্য হচ্ছে। কয়েক জনের সাথে কথা বলে জানা যায়, তারা ত্রাণ চাইতেও পারছে না ক্ষুধার জ্বালা শহতেও পারছে না।

মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেট, র‍্যাব ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা থাকলেও টিসিবির পণ্য ক্রয়ের স্থানে তাদের দেখামেলনি।
। নিরাপদ দুরত্ব বজায় না রাখা এবং অহেতুক ঘুরাঘুরির অপরাধে জেল জরিমানাও হচ্ছে হর হামেশা। এরই মধ্যে আজ ১৩ই এপ্রিল সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে টি সি বি’র মালামাল নিতে আসা হাজার হাজার জনগন এভাবেই ঠাসাঠাসি করে দাড়িয়ে থাকতে দেখে হতবাক জেলাবাসী।  নিরাপদ দুরত্ব বজায় রাখার দাবি সংশ্রিষ্টদের।

জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা ভাইরাস কোভিট-১৯ প্রতিরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কঠোর পদক্ষেপ গ্রহণ করা হলেও অনেক ক্ষেত্রে তা মানছেন না সাধারণ জনগণ। বিভিন্ন হাটবাজার চলছে আগের মতই। ফলে করোনা ভাইরাস সংক্রমন আতঙ্ক থেকেই যাচ্ছে। যদিও এখনো পর্যন্ত সাতক্ষীরায় কোন করোনা ভাইরাস সংক্রমন রোগীর সন্ধান মেলেনি। সূতমতে,মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় সরকার সাতক্ষীরাসহ সমগ্র দেশব্যাপী সামাজিক সুরক্ষা নিরাপত্তা বজায় রাখার জন্য ব্যাপক জোর দিয়েছে। মাঠে রয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট, সেনাবাহিনী, পুলিশ, র‍্যাব ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। নিরাপদ দূরত্ব বজায় না রাখা এবং অহেতুক ঘুরাঘুরির অপরাধে জেল জরিমানাও হচ্ছে হর হামেশা। এরই মধ্যে সোমবার (১৩ এপ্রিল) সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে পণ্য ক্রয় করতে আসেন হাজারো মানুষ। গায়ে-গায়ে ঠাসাঠাসি করে দাঁড়িয়ে তারা ক্রয় করছেন টিসিবি’র পণ্য। ক্রেতাদের উপচে পড়া ভিড় লক্ষ্য করা যায়।এদিকে সাতক্ষীরা সুলতানপুর বড়বাজারেও দেখা যায় ক্রেতাদের উপচে পড়া ভিড়। ভিড় এড়াতে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সুলতানপুর বড়বাজারের সবজি বাজার ইতোমধ্যে স্থানান্তর করে পিএন স্কুল মাঠে নেয়া হলেও সুলতানপুর বড়বাজারের চিত্র আগের মতই রয়েছে।এদিকে জেলার গ্রামাঞ্চলের কয়েকটি হাটেও জনসমাগম হচ্ছে বলে খবর পাওয়া গেছে। যদিও সকল হাট-বাজার আগেই বন্ধ ঘোষণা করা হয়েছে।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল আগেই জানিয়েছেন, ঘর থেকে কেউ বাইরে বের হবেন না। সামাজিক দূরত্ব বজায় রাখুন। দুপুর দুটোর পরে ওষুধের দোকান ছাড়া অন্য সব ধরণের দোকান বন্ধ থাকছে। জেলা প্রশাসকের কাছে যেকোন খবর পৌছানোমাত্রই তিনি তাৎক্ষণিক ব্যবস্থা নিচ্ছেন।
Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।