৪৬টি জেলায় এক হাজার ৫৭২ জন আক্রান্ত

ক্রাইমবার্তা রিপোটঃ প্রতিদিনের স্বাস্থ্য বুলেটিন ও আইইডিসিআর-এ প্রকাশিত তথ্য মোতাবেক বৃহস্পতিবার পর্যন্ত সারাদেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রায় ৪৬টি জেলা। বাংলাদেশে আক্রান্তের হার এখন ২৭ দশমিক ৭০ শতাংশ। আর মৃত্যুর হার ২০ শতাংশ।

ইতোমধ্যে সারাদেশে কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়ে মারা গেছে ৬০ জন। আর ৪৬টি জেলায় সর্বমোট এক হাজার ৫৭২ জন আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। ঢাকা বিভাগের মধ্যে রাজধানী ঢাকা শহর ও নারায়ণগঞ্জে সর্বোচ্চ সংখ্যক মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। আক্রান্তের সংখ্যায় এরপরেই এগিয়ে আছে চট্টগ্রাম বিভাগ।

প্রতিদিনের স্বাস্থ্য বুলেটিন ও আইইডিসিআর-এ প্রকাশিত তথ্য মোতাবেক বৃহস্পতিবার পর্যন্ত করোনাভাইরাসে জেলাভিত্তিক আক্রান্ত মানুষের সংখ্যা হলো- রাজধানী ঢাকায় ৫১৮, গাজীপুর ৫৩, কিশোরগঞ্জে ১৭, মাদারীপুরে ১৯, মানিকগঞ্জে ৫, নারায়ণগঞ্জে ২১৪, মুন্সীগঞ্জে ২১, নরসিংদীতে ২৮, রাজবাড়ী ৬, ফরিদপুরে ২, টাঙ্গাইলে ৯, শরীয়তপুরে ৫, গোপালগঞ্জে ৯ জন আক্রান্ত শনাক্ত হয়েছে।

এদিকে চট্টগ্রাম বিভাগের চট্টগ্রাম জেলায় ৩১, কক্সবাজারে ১, কুমিল্লায় ১৪, ব্রাহ্মণবাড়িয়ায় ৮, লক্ষ্মীপুরে ১, নোয়াখালীতে ১, চাদপুরে ৬ জন সহ মোট ৬২ জন আক্রান্ত হয়েছে।

রংপুরের গাইবান্ধায় ১২, নীলফামারীতে ৬, লালমনিরহাটে ২, কুড়িগ্রামে ২, দিনাজপুরে ৭, ঠাকুরগাঁওয়ে ৩, রংপুর জেলায় ২ জন সহ মোট ৩৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। ময়মনসিংহ বিভাগের জামালপুরে ১২, নেত্রকোনায় ৪, শেরপুরে ৩, ময়মনসিংহ জেলায় ৭ জন সহ মোট ২৬ জন। আর বরিশাল বিভাগের বরিশাল জেলায় ১০, বরগুনায় ৪, পটুয়াখালীতে ২, পিরোজপুরে ৪, ঝালকাঠিতে ৩ জন সহ মোট ২৩ জন কোভিড-১৯ আক্রান্ত রোগী শনাক্ত করা হয়েছে।

সিলেটের মৌলভীবাজারে ২, সুনামগঞ্জে ১, হবিগঞ্জে ১, সিলেট জেলায় ১ জন আক্রান্ত হয়েছে। এছাড়াও খুলনা, নড়াইল, চুয়াডাঙ্গায় একজন করে মোট তিনজন ও রাজশাহীতে চারজন করোভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ার খবর পাওয়া গেছে।

গত ২৪ ঘণ্টায় মোট দুই হাজার ১৩৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে নতুন করে ৩৪১ জন করেনায় আক্রান্ত হয়েছে ও নতুন করে মৃত্যু হয়েছে ১০ জনের। আক্রান্ত ও মৃতের মাঝে সুস্থতার হারে এখনো অনেক পিছিয়ে আছে বাংলাদেশ।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।