তালায় চাল চুরি, আশ্রয়ন প্রকল্পে টাকা উত্তোলনসহ বিভিন্ন অপকর্মের প্রতিবাদে চেয়ারম্যান জাকিরের বিরুদ্ধ সংবাদ সম্মেলন

ক্রাইমবার্তা রিপোট:সাতক্ষীরা  : ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্থদের চাল বিতরণ না করা, প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পে টাকা উত্তোলন, করোনা দূর্যোগে ত্রাণ বিতরণে অনিয়ম, ইউপি সদস্যদের বেতন-ভাতা না দেওয়ার প্রতিবাদে সাতক্ষীরার তালা সদর ইউনিয়ন চেয়ারম্যান সরদার জাকির হোসেনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন তিনজন ইউপি সদস্য।
সোমবার বিকেলে পাটকেলঘাটা রিপোর্টাস ক্লাবে এ লিখিত সংবাদ সম্মেলন করেন তারা। লিখিত বক্তব্যে ইউপি সদস্যরা বলেন, আমরা তালা সদর ইউনিয়ন পরিষদের নির্বাচিত ইউপি সদস্য। নির্বাচিত হওয়ার পর থেকে অদ্যবদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার জাকির হোসেন আমাদের বেতন ভাতা প্রদান করেনি। বেতন ভাতা না দিয়ে এখন বলছেন, বেতন ভাতার টাকায় যুবলীগ নেতাকর্মীদের মাঝে করোনায় ত্রাণ সামগ্রী দেওয়া হচ্ছে।
অথচ এ ব্যাপারে আমাদের কিছুই জানানো হয়নি। পাঁচ মাস আগে বুলবুল ঝড়ে ক্ষতিগ্রস্থদের জন্য সরকার তিন মেট্রিকটন চাল বরাদ্দ দেয়। আমাদের বলা হয় দেড় মেট্রিক টন। বর্তমানে বিভিন্ন মিডিয়ায় সংবাদ প্রকাশের পর শুনছি, চাল বরাদ্দ ছিল তিন মেট্রিক টন। তারা অভিযোগ করে জানান, আমাদের কাছ থেকে নামের তালিকা নিয়েছিল চেয়ারম্যান।
কিন্তু বুলবুল ঝড়ের সেই চাল বিতরণ না করে ইউনিয়ন পরিষদের মধ্যে আনসার ভিডিপি কার্যালয় রুমে মধ্যে রাখা হয়। গত ১৪ এপ্রিল বুলবুল ঝড়ের সেই চাল ১০০ যুবলীগ নেতাকর্মীদের মাঝে ১০ কেজি করে বিতরণ করা হয়েছে বলে চেয়ারম্যান সরদার জাকির ফেসবুকে প্রচার দেয়। সে হিসেবেও বাকি ২০০০ কেজি চালের কোন হিসাব নেই। বুলবুল ঝড়ের এই তিন মেট্রিকটন চাল গত ২০১৯ সালের ৩১ নভেম্বর চেয়ারম্যান জাকিরের পক্ষে প্যানেল চেয়ারম্যান আব্দুর রাজ্জাক গুদাম থেকে উত্তোলন করে।
লিখিত বক্তব্যে ইউপি সদস্যরা আরও জানায়, করোনা দূর্যোগের সময় এলাকার অসহায় মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ না করে ব্যক্তি বিশেষ বা নিজের পকেট বন্দি লোকদের মাঝে বিতরণ করছেন চেয়ারম্যান সরদার জাকির। ওয়ার্ডের মধ্যে কাদের সহযোগিতা দিচ্ছেন চেয়ারম্যান, সেটিও মেম্বর হিসেবে আমরা জানতে পারছি না। জনপ্রতিনিধি হয়েও জনগণের কাছে আমাদের কোন দায়বদ্ধতার জায়গা তৈরী হচ্ছে না। চেয়ারম্যান সরদার জাকির প্রভাব বিস্তার করে যা ইচ্ছে তাই করছেন।
প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ফ্রি ঘরে ২০-৩০ হাজার টাকা করে উত্তোলন করেছেন। এসবের কোন প্রতিকার আমরা পাচ্ছি না। সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে এসব ঘটনার সুবিচার প্রার্থনা করেন ইউপি সদস্যরা। সংবাদ সম্মেলনে তালা সদর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য ওকেল খাঁ, ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য হাফিজুর রহমান, ৪নং ওয়ার্ডের ইউপি সদস্য ইয়াছিন সরদারসহ সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।