তালা চেয়ারম্যান সরদার জাকিরের অপকর্মের প্রতিবাদে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন

সাতক্ষীরার তালায় ঝড়ে ক্ষতিগ্রস্থদের চাল বিতরণ না করা, আশ্রয়ন প্রকল্পে টাকা উত্তোলন, করোনা দূর্যোগে ত্রাণ বিতরণে অনিয়ম, ইউপি সদস্যদের বেতন-ভাতা না দেওয়ার প্রতিবাদে সাতক্ষীরার তালা সদর ইউনিয়ন চেয়ারম্যান সরদার জাকির হোসেনের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন তিনজন ইউপি সদস্য।
মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন তালা সদর ইউনিয়ন পরিষদের ৪ নং ওয়ার্ডেরইউপি সদস্য ইয়াছিন সরদার।
লিখিত বক্তব্যে তিনি বলেন, আমরা তালা সদর ইউনিয়ন পরিষদের নির্বাচিত ইউপি সদস্য। নির্বাচিত হওয়ার পর থেকে অদ্যবদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সরদার জাকির হোসেন আমাদের বেতন ভাতা প্রদান করেনি। বেতন ভাতা না দিয়ে এখন বলছেন, বেতন ভাতার টাকায় যুবলীগ নেতাকর্মীদের মাঝে করোনায় ত্রাণ সামগ্রী দেওয়া হচ্ছে। অথচ এ ব্যাপারে আমাদের কিছুই জানানো হয়নি। পাঁচ মাস আগে ঝড়ে ক্ষতিগ্রস্থদের জন্য সরকার তিন টন চাল বরাদ্দ দেয়।
তারা অভিযোগ করে জানান, আমাদের কাছ থেকে নামের তালিকা নিয়েছিল চেয়ারম্যান। কিন্তু ঝড়ের সেই চাল বিতরণ না করে ইউনিয়ন পরিষদের মধ্যে আনসার ভিডিপি কার্যালয় রুমে মধ্যে রাখা হয়। গত ১৪ এপ্রিল বুলবুল ঝড়ের সেই চাল ১০০ যুবলীগ নেতাকর্মীদের মাঝে ১০ কেজি করে বিতরণ করা হয়েছে বলে চেয়ারম্যান সরদার জাকির ফেসবুকে প্রচার দেয়। সে হিসেবেও বাকি ২০০০ কেজি চালের কোন হিসাব নেই। সে সময় চেয়ারম্যান জাকিরের পক্ষে প্যানেল চেয়ারম্যান আব্দুর রাজ্জাক গুদাম থেকে চাউল উত্তোলন করে।
লিখিত বক্তব্যে ইউপি সদস্যরা আরও জানায়, করোনা দূর্যোগের সময় এলাকার অসহায় মানুষদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ না করে ব্যক্তি বিশেষ বা নিজের পকেট বন্দি লোকদের মাঝে বিতরণ করছেন চেয়ারম্যান সরদার জাকির। ওয়ার্ডের মধ্যে কাদের সহযোগিতা দিচ্ছেন চেয়ারম্যান, সেটিও মেম্বর হিসেবে আমরা জানতে পারছি না। জনপ্রতিনিধি হয়েও জনগণের কাছে আমাদের কোন দায়বদ্ধতার জায়গা তৈরী হচ্ছে না। চেয়ারম্যান সরদার জাকির প্রভাব বিস্তার করে যা ইচ্ছে তাই করছেন। প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পের ঘরে ২০-৩০ হাজার টাকা করে উত্তোলন করেছেন। এসবের কোন প্রতিকার আমরা পাচ্ছি না।
সাংবাদিকদের মাধ্যমে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে এসব ঘটনার সুবিচার প্রার্থনা করেন ইউপি সদস্যরা।
সংবাদ সম্মেলনে তালা সদর ইউনিয়নের ১ নং ওয়ার্ডের ইউপি সদস্য ওকেল খাঁ, ৫ নং ওয়ার্ডের ইউপি সদস্য হাফিজুর রহমান উপস্থিত ছিলেন।প্রেসবিজ্ঞপ্তি।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।