নিখোঁজ পাকিস্তানি সাংবাদিকের লাশ মিললো সুইডেনের নদীতে

ক্রাইমর্বাতা ডেস্ক রিপোর্ট : নিখোঁজের দুই মাস পর প্রবাসী পাকিস্তানি সাংবাদিক সাজিদ হুসেনের লাশ সুইডেনের একটি নদীতে পাওয়া গেছে। তিনি তার দেশ ছেড়ে পালিয়ে গিয়েছিলেন।

সাজিদ হুসেন ছিলেন অনলাইন ম্যাগাজিন বেলুচিস্তান টাইমসের সম্পাদক। মৃত্যুর হুমকি পেয়ে ২০১২ সালে তিনি পাকিস্তান থেকে পালিয়ে যান। তাকে সুইডেনে রাজনৈতিক আশ্রয় দেওয়া হয়েছিল। বলা হয়, পাকিস্তান সাংবাদিকদের জন্য একটি বিপজ্জনক জায়গা।

দেশটিতে সংবাদমাধ্যমের স্বাধীনতা নিয়ে কাজ করা একটি দাতব্য সংস্থার বরাত দিয়ে বিবিসি জানিয়েছে, মার্চ মাসের শুরুর দিকে হুসেনের নিখোঁজের পেছনে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা জড়িত।

সুইডেন পুলিশের মুখপাত্র জোনাস ইরোনেন সংবাদপত্রকে বলেন, ‘২৩ এপ্রিল ইউপসালার বাইরের ফিরিস নদীতে তার লাশ পাওয়া যায়।

গণমাধ্যমের খবরে বলা হয়, আবদুল মালিক নামে এক বন্ধুর সঙ্গে স্টকহোমে অবস্থান করছিলেন সাজিদ হুসেন।

তার স্ত্রী শাহনাজ সংবাদমাধ্যম গার্ডিয়ানকে বলেন, ‘তিনি সকালে হুসেনের সঙ্গে ফোনে কথা বলেছেন। তিনি বেশ প্রফুল্ল ছিলেন। ইউপসালায় একটি নতুন অ্যাপার্টমেন্টে যাওয়ার বিষয়ে আলোচনা করেছেন তারা।’

এদিকে তার মৃত্যুতে ম্যাগাজিনটির কর্মীরা বলছেন, ‘বেলুচিস্তান টাইমস খুবই শোকাহত। আমরা আমাদের প্রিয় বন্ধু এবং এই ম্যাগাজিনের প্রতিষ্ঠাতাকে হারিয়েছি। আমরা তার পরিবারের প্রতি আমাদের আন্তরিক শ্রদ্ধা জানাই। এছাড়া আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি তার প্রাক্তন সহকর্মী, বন্ধু ও সাংবাদিকদের কাছে, যারা তার নিখোঁজ হওয়ার পর তার পক্ষে কথা বলেছেন। সাজিদ চিরকাল আমাদের চিন্তায় থেকে যাবে।’

Please follow and like us:

Check Also

মধুখালীতে বিনা বিচারে দুই সহোদর ভাইকে পিটিয়ে হত্যা: প্রতিবাদ সমাবেশে পুলিশের গুলি, জামায়াতের নিন্দা

ফরিদপুরের মধুখালীতে সমাবেশে পুলিশের গুলি বর্ষণে বহু লোক আহত হওয়ার ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।