বরিস জনসনের মৃত্যু সংবাদ ঘোষণায় প্রস্তুত ছিলেন ডাক্তাররা: ঈশ্বরই অআমাকে রক্ষা করেছে

ক্রাইমর্বাতা ডেস্ক রিপোর্ট :   করোনা ভাইরাস আক্রান্ত হয়ে হাসপাতালের আইসিইউতে যখন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন, তখন তার অবস্থা এতটাই খারাপ হয়েছিল যে, ডাক্তাররা তার মৃত্যু সংবাদ ঘোষণা করার জন্য প্রস্তুতি নিয়েছিলেন। তাকে বাঁচাতে লিটারের পর লিটার অক্সিজেন দিতে হয়েছে। এসব কথা নিজের মুখে স্বীকার করেছেন বরিস জনসন। লন্ডনের দ্য সান পত্রিকাকে দেয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, আমাকে বাঁচিয়ে রাখতে লিটার লিটার অক্সিজেন দেয়া হয়েছে। তিনি আরো বলেন, এটা ছিল খুব কঠিন সময়, আমি এ বিষয়টি প্রত্যাখ্যান করতে পারবো না। তারা (চিকিৎসক) ‘ডেথ অব স্টালিন’ টাইপ অবস্থায় কি করণীয় সেই কৌশল অবলম্বন করছিলেন। আমার অবস্থা বিশেষ করে মোটেও ভাল ছিল না। যেকোন পরিকল্পনা আসতে পারে এ বিষয়ে সচেতন ছিলাম।

এম মাত্র ঈশ্বরই অআমাকে রক্ষা করেছে।

যদি পরিস্থিতি খুব খারাপ অবস্থায় যায়, তাহলে কি কি আয়োজন করতে হবে, তার সব আয়োজন করেছিলেন চিকিৎসকরা। তারা আমাকে একটি ফেসমাস্ক পরিয়ে দিয়েছিলেন। তা দিয়ে আমি লিটার লিটার অক্সিজেন নিয়েছি। এটা দীর্ঘ সময় আমার মুখে ছিল।
বরিস জনসন করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার পর তার অবস্থার অবনতি হয়। এরপরই তাকে মধ্য লন্ডনের সেইন্ট থমাস হাসপাতালে নেয়া হয়। সেখানে এক পর্যায়ে তাকে রাখা হয় আইসিইউতে। সে প্রসঙ্গে তিনি বলেন, সেখানকার ইন্ডিকেটরগুলো প্রত্যাশার চেয়ে উল্টোদিকে ঘুরছিল। এতে তিনি বুঝে যান, কোভিড-১৯ বা করোনা ভাইরাস থেকে রক্ষা নেই। গত মাসে সেইন্ট থমাস হাসপাতালে যখন জীবন-মৃত্যুর সঙ্গে লড়াই করছেন তিনি তখন নিজেকে প্রশ্ন করেন, কি করে আমি এই অবস্থা থেকে রক্ষা পাবো?
প্রধানমন্ত্রী এসব তথ্য প্রকাশ করেন যখন একই সময়ে তিনি ও তার প্রেমিকা ক্যারি সায়মন্ডস তাদের নবাগত ছেলে সন্তানের নাম ঘোষণা করেন। তাদের ছেলের নাম রেখেছেন উইলফ্রেড লরি নিকোলাস জনসন। যে দু’জন চিকিৎসক জনসনের জীবন রক্ষা করেছেন তাদের নামানুসারে ছেলের এই নামকরণ করেছেন এবং এ প্রসঙ্গেও তিনি হাসপাতালের দিনগুলোর কথা তুলে ধরেছেন।

Please follow and like us:

Check Also

কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ শেষে যা বললেন ডিবির হারুন

ভুয়া সনদ সরবরাহে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।