সাতক্ষীরা জেলার ৭৯ দশমিক ৬৭ ভাগ পরিবারই ত্রাণ ও সরকারী সহায়তা পাচ্ছেন। করোনাভাইরাস জনিত সরকারী ছুটির কারণে কর্মহীন হয়ে পড়া মানুষ এবং সরকারের সামাজিক নিরাপত্তা বেষ্টনীর অর্ন্তভুক্ত পরিবারের সদস্যরা এই সহায়তা পাচ্ছেন। সাতক্ষীরা জেলা প্রশাসন প্রেরিত তথ্য বিবরণীর পরিসংখ্যান বিশ্লেষণ করে এই তথ্য পাওয়া গেছে।
জেলা প্রশাসন প্রেরিত তথ্য বিবরণী সূত্রে জানা গেছে, সাতক্ষীরা জেলায় মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক ভাতা, বিধাব ভাতা, প্রতিবন্ধী ভাতা, অনগ্রসর ভাতা, হিজরা ভাতা, ওএমএস ও খাদ্যবান্ধব কর্মসূচির সুবিধাভোগী পরিবারের মোট সংখ্যা ২ লাখ ৮৬ হাজার ৮২২ টি। এরবাইরে করোনা পরিস্থিতির কারণে নতুন করে ত্রাণ সহায়তা পেয়েছে আরো ৮৭ হাজার ৫০০ পরিবার। ফলে সাতক্ষীরা জেলায় সামাজিক নিরাপত্তা বেষ্টনী ও ত্রাণ সুবিধাভোগী পরিবারের সংখ্যা এখন ৩,৭৪,৩২২টি।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, সাতক্ষীরা জেলায় মুক্তিযোদ্ধা ভাতাভোগীর সংখ্যা ২,৩১০ জন, বয়স্ক ভাতা ৬৮,৭২৬ জন, বিধবাভাতা ৩১,৬৬৪ জন, প্রতিবন্ধী ভাতা ২৭,৫৭৪ জন, অনগ্রসর ভাতা ৭৭২ জন, হিজরা ভাতা ৩৪ জন, ওমমএস ৬০০০ পরিবার, খাদ্য বান্ধব কর্মসূচি ১,২৮,৮৩১ পরিবার এবং ভিজিডি কর্মসূচির সুবিধাভোগী পরিবার ২০,৯৩৩ পরিবার তালিকাভুক্ত রয়েছেন। তারা নিয়মিত সরকারী সহায়তা পেয়ে থাকেন।
পরিসংখ্যান অনুযায়ী সাতক্ষীরা জেলায় মোট পরিবারের সংখ্যা ৪ লাখ ৬৯ হাজার ৮২০ টি। এরমধ্যে ৩ লাখ ৭৪ হাজার ৬২২ টি পরিবার সরকারী সহায়তা পেলে অবশিষ্ঠ পরিবারের সংখ্যা ৯৫ হাজার ১৯৮ টি। অর্থাৎ সরকারী হিসাব অনুযায়ী জেলার মোট পরিবারের শতকরা ৭৯ দশমিক ৬৭ ভাগ পরিবারই ত্রাণ সহায়তা পাচ্ছেন।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।