সাতক্ষীরা সদর হাসপাতালে ভ্যানে সন্তান প্রসব: সেই পরিবারের খোঁজ নিলেন জেলা প্রশাসক, দু:খ প্রকাশ

ক্রাইমর্বাতা রিপোর্ট:সাতক্ষীরা:  সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসকের অভাবে হাসপাতালের বাইরেই ভ্যানের উপরেই গৃহবধুর সন্তান প্রসবের খবর বিভিন্ন গণমাধ্যমে প্রকাশের পর সেই পরিবারের খোঁজ নিলেন জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।
সোমবার সকাল সাড়ে ১০টায় সদর উপজেলার মাছখোলার ঝুটিতলা এলাকায় বাবার বাড়িতে অবস্থানকারী গৃহবধু শিমুলি রাণী এবং তার পরিবারে সাথে দেখা করেন ও সদ্য ভুমিষ্ট শিশুর খোঁজ খবর নেন। এসময় খুলনা বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে আর্থিক সহয়তা ও প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তা সামগ্রী পৌঁছে দেন।
এর আগে বিভিন্ন গণমাধ্যমে চিকিৎসকের অভাবে হাসপাতালের বাইরেই ভ্যানের উপরেই গৃহবধুর সন্তান প্রসবের ঘটনা নিয়ে ভিডিওসহ প্রতিবেদন প্রকাশের পর প্রশাসন, স্বাস্থ্যবিভাগসহ সকলের নজরে আসে।
শিমুলি রাণীর বাবা পরেশ চন্দ্র বলেন, ডিসি স্যার আমার বাড়িতে এসেছেন। কি বলবো ভাষা খুঁজে পাচ্ছি না। আমার পরিবারের খোঁজ খবর নিচ্ছেন এটা বড় আনন্দের বিষয়। পত্রদূতসহ বিভিন্ন পত্রিকায় লেখালেখির কারণে ডিসি স্যার আমাদের সমস্যার বিষয়টি জেনেছেন এবং খুলনা বিভাগীয় কমিশনারের পক্ষ থেকে আর্থিক সহয়তা ও মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তা সামগ্রী পৌঁছে দিয়েছেন। এতে আমি সত্যি আনন্দিত।
এসময় জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল ভুক্তভোগী পরিবারের কাছ থেকে সেই দিনের বর্ণনা শুনে বিষয়টি তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।
অনাকাঙ্খিত ঘটনার জন্য জেলা প্রশাসক দুঃখ প্রকাশ করেন বলেন, আপনাদের পরিবারের কোন চিন্তা নেই। জেলা প্রশাসন আপনাদের পাশে আছেন। খুলনা বিভাগীয় কমিশনার স্যার আপনাদের জন্য আর্থিক সহায়তা দিয়েছেন এবং মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তা সামগ্রী দেওয়া হলো।
এদিকে জেলা প্রশাসনের পাঠানো প্রেস নোটে বলা হয়েছে: সাতক্ষীরা সদার হাসপাতালের গেটে চিকিৎসা না পেয়ে ভ্যানের উপর সন্তান প্রসব করার ঘটনা জানতে পেরে জেলা প্রশাসক, সাতক্ষীরা আজ সকালে ভূক্তভোগী পরিবারের বাড়িতে গিয়ে তাদের সঙ্গে দেখা করেন। এ সময় তিনি হতদরিদ্র ঐ পরিবারের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দেওয়া খাদ্য সহায়তা সামগ্রী পৌঁছে দেন। নবজাতকের জন্য শিশুখাদ্য এবং তার মায়ের জন্য পুষ্টি সহযোগী খাবার ক্রয় করার জন্য বিভাগীয় কমিশনার, খুলনা এঁর পক্ষে নগদ অর্থ সহায়তা প্রদান করেন। এ অনাকাঙ্খিত ঘটনার জন্য জেলা প্রশাসক দুঃখ প্রকাশ করেন এবং ঐ পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেন। এ বিষয়টি ক্ষতিয়ে দেখার জন্য অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এঁর নেতৃত্বে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেন। স্বাস্থ্য সেবার সার্বিক অবস্থা পর্যালোচনার জন্য তিনি আজ দুপুর ১ টায় জরুরী সভা আহবান করেছেন।

Please follow and like us:

Check Also

পৃথিবীর যেসব দেশে তাপমাত্রা ৫০ ডিগ্রিরও উপরে

জলবায়ু পরিবর্তনের চরম ভয়াবহতার সাক্ষী হতে যাচ্ছে সারাবিশ্ব। প্রতিদিনই একটু একটু করে বৈরি হচ্ছে আবহাওয়া, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।