ওষুধ পরির্বত করার কথা বলায় সাতক্ষীরায় ডাক্তারের জামা ছিড়ে দিল ওষুধের দোকানি,অতপর…..

ক্রাইমর্বাতা রিপোর্ট: সাতক্ষীরাঃসাতক্ষীরা সদর হাসপাতালে মেডিকেল অফিসার ডা. তৈয়েবুর রহমান গালিবকে মারপিট করেছে এক ঔষধের দোকানী। এতে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে গোটা হাসপাতালের স্টাফদের মাঝে। এক রোগীর জন্য দেওয়া ঔষধ পাল্টে দিতে বলায় ডাক্তারের উপর এ ঘটনা ঘটে।
হামলাকারী মনিরুল সরদার হাসপাতালের সামনে এস.এম ড্রাগ হাউজের মালিক ও স্থানীয় হান্নান সরদারের ছেলে। পুলিশ জিজ্ঞাসাবাদের জন্য ওই দোকানীকে আটক করা হয়েছে।
হামলার স্বীকার সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা: তৈয়েবুর রহমান গালিব জানান, হাসপাতালের ওয়ার্ডে ভর্তি থাকা এক রোগীর জন্য ব্যবস্থাপত্র দেখে নার্স জরুরী কিছু ঔষধ আনতে পাঠান রোগীর স্বজনকে। রোগীর স্বজনও ঔষধ নিয়ে ওয়ার্ডে ফেরেন। নার্স দেখলেন, এক ওষধের পরিবর্তে অন্য ঔষধ দিয়েছে দোকানী। নার্স ঔষধটা বদলে আনতে বললেন। রোগীর স্বজনও পুনরায় দোকানে গিয়ে ঔষধ বদলাতে ব্যর্থ হয়ে ভারাক্রান্ত মন দিয়ে জরুরী বিভাগে ঘটনাটি জানায়।
তিনি বলেন, ওই লোকটি দেখে খুব অসহায় ও গরীব পরিবারের মনে হয়। ঘটনাটি আমাকে জানালে, আমি পুনরায় ওই দোকানে তাকে ঔষধটি বদলে আনতে পাঠায়। অসহায় মানুষটি পুণরায় ফিরে এসে জানায়, ঔষধ বদলে দিবে না আবার টাকাও ফেরৎ দিবে না। রোগীর স্বজনের কাছে টাকাও নেই। তখন অসহায় মানুষটির দিকে তাকিয়ে মানবিক দৃষ্টিকোণ থেকে রোগীর স্বজনের সঙ্গে আমিও দোকানে গিয়ে ঔষধটি বদলে দিতে অনুরোধ করি। তখন ঔষধের দোকানদার মনিরুল সরদার ঔষধ বদলে দিতে অস্বকৃতি জানিয়ে বলে, ওই ঔষধ আমার এখানে নেই। তখন টাকা ফেরৎ চাই। এতেই ক্ষিপ্ত হয়ে আমার উপর হামলা চালায় ওষধের দোকানী মনিরুল সরদার। ঘটনাটি আমি সিভিল সার্জন স্যারকে অবহিত করে এ ঘটনার ব্যবস্থা গ্রহনের জন্য অনুরোধ করেছি।
সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিকেল অফিসার সাইফুল্লাহ্ আল কাফি জানান, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন বলে কর্তৃপক্ষ আশ^স্ত করেছেন। তবে হামলাকারী হামলা চালানোর বিষয়টি অস্বীকার করেছেন।
হাসপাতালের একজন স্টাফ নাম প্রকাশ না করার শর্তে জানান, প্রথমে দোকানে মেডিকেল অফিসারকে হামলার পর মনিরুল ইসলাম পুনরায় দলবল নিয়ে হাসপাতাল অভ্যন্তরে এসেও ডাক্তারকে মারপিট করতে উদ্যত হয়।
হাসপাতালের অপর মেডিকেল অফিসার ডা. জয়ন্ত কুমার জানান, ঘটনাটিতে আমরা বিব্রতকর পরিস্থিতিতে পড়েছি। সিভিল সার্জন স্যার বিষয়টি দেখছেন। আশাকরি তিনি এর ব্যবস্থা গ্রহন করবেন।
তবে এ ব্যাপারে হামলাকারী এস.এম ড্রাগ হাউজের মালিক মনিরুল সরদার বলেন, হামলার কোন ঘটনা ঘটেনি। তবে কথাকাটাকাটি হয়েছে।
সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মো. হুসাইন সাফায়ত বলেন, হাসপাতালের চিকিৎসক ডা. আসাদুজ্জামান এক রোগীর জন্য ব্যবস্থাপত্র লেখেন। দোকানদার সেই ঔষধ না দিয়ে অন্য ঔষধ দেয়। সেটি বদলানোকে ঘিরে উদ্ভুত পরিস্থিতির সৃষ্টি হয়েছে। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হচ্ছে।
সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আসাদুজ্জামান বলেন, ওই দোকানীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে।
(Dr. Md. Hussain Safayet,Civil Surgeon,Satkhira,09/05/2020)

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।