তালায় ধান সংগ্রহ হবে লটারীর মাধ্যমে

আকবর হোসেন,তালাঃ সাতক্ষীরা তালায় সোমবার (১১ মে) অভ্যন্তরীন ধান সংগ্রহ ২০২০ উপলক্ষ্যে লটারীর মাধ্যমে উপজেলা পরিষদ হলরুমে, উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগ তালা সাতক্ষীরা আয়োজনে, উপকারভোগী কৃষক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।
তালা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তালা উপজেলা ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান। তালা খাদ্য কর্মকর্তা মোঃ আবু হেনা মোস্তফা কামাল এর সার্বিক ব্যবস্থপনায় ও পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তালা কৃষি সম্প্রসারন কর্মকর্তা শুভ্রাংশু শেখর দাশ, উপজেলা কৃষকলীগের সভাপতি বিশ্বজিত সাধু, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ রবিউল ইসলাম, এসআই সিবুপদ ঘোষ, সহকারী খাদ্য পরিদর্শক মোঃ মিকাইল হোসেন,তালা সদর প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোঃ আকবর হোসেনপ্রমুখ উপস্থিত ছিলেন।

এ বৎসর ডিজিটাল পদ্ধতিতে এ্যাপস এর মাধ্যমে ২৬ টাকা দরে ধান ক্রয়ের জন্য লটারী করা হয়। তালা উপজেলায় এ বৎসর চাষীদের নিকট হতে প্রথমে ১৭১৬ টন ধান ক্রয় করা হবে। পরবর্তীতে আরও ৫৭২ টন ধান ক্রয় করা হবে। সর্বমোট ২২৮৮ টন ধান ক্রয় করা হবে। উপজেলার ১২ টি ইউনিয়ন হতে মোট ৭২৩৩ জন কৃষক ধান বিক্রির জন্য আবেদন করেছে। এর মধ্যে কৃষক প্রতি ১টন করে ধান বিক্রয় করতে পারবে। সর্বমোট ২২৮৮ জন কৃষক ধান বিক্রি করতে পারবে। এ বৎসর নতুন নিয়মে প্রত্যেক কৃষকের নিকট হতে দরখাস্ত আহবান করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইকবাল হোসেন বলেন, কোন কৃষক যেন হয়রানী বা কোনভাবে প্রতারিত না হয় সেই জন্য উন্মুক্তভাবে ডিজিটাল পদ্ধতেিত এ্যাপস এর মাধ্যমে লটারী করা হয়েছে।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।