শনিবার , ৪ জুলাই ২০২০

সাতক্ষীরায় আরো ৪জন করোনায় আক্রান্তঃ কলারোয়ায় সেই পল্লী ডাক্তারের স্ত্রী ও ছেলের করোনা

ক্রাইমবাতা রিপোটম      সাতক্ষীরা জেলায় গত চব্বিশ ঘন্টায় আরোও ৪জন করোনায় আক্রান্ত হয়েছেন। তারা হলেন সদর উপজেলার ১জন ও কলারোয়া উপজেলায় ২ জন এবং দেবহাটা উপজেলায় ১জন। এনিয়ে জেলায় আজ পর্যন্ত ৪০ জন করোনা রোগী সনাক্ত হলো।
বৃহস্পতিবার (২৮ মে) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ হুসাইন সাফায়েত।
সাতক্ষীরা সিভিল সার্জন অফিসের মুখপাত্র ডাঃ জয়ন্ত কুমার জানান, স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে করোনায় আক্রান্ত ওই ৪ জনের বাড়ি লক ডাউন করা হয়েছে। সেখানে টানানো হয়েছে লাল পতাকা।
আজ বৃহস্পতিবার (২৮ মে) সকাল পর্যন্ত জেলার দেবহাটা উপজেলায় ২৫ জন, সদর উপজেলায় ৫ জন, আশাশুনি উপজেলায় ৩ জন, কলারোয়া উপজেলায় ৫ জন ও তালা উপজেলায় ১ জন ও শ্যামনগরে ১ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে কলারোয়ার চন্দনপুর ইউনিয়নে ফের একই পরিবারের আরও দু’জনের রিপোর্ট করোনা পজিটিভ এসেছে। এ নিয়ে কলারোয়ায় ৬ জন করোনা পজিটিভ হলেন। ৬ জনই চন্দনপুর ইউনিয়নের। নতুন করে আক্রান্ত দুজন হলেন: করোনা আক্রান্ত পল্লী চিকিৎসক এর সহধর্মিণী (৪০) এবং তার ছেলে (২২)। আক্রান্তদের বাড়ি চন্দনপুর ইউনিয়নের নাথপুর গ্রামে। জানা গেছে, কলারোয়ার প্রথম করোনা পজিটিভ দাড়কি গ্রামের এক ব্যক্তি ঢাকা থেকে এসে প্রথমে ওই পল্লী চিকিৎসকের কাছে চিকিৎসা সেবা নেন। তার থেকে সংক্রমিত হন পল্লী চিকিৎসক। কলারোয়া উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ জিয়াউর রহমান জানান, গত ২৪ মে পল্লী চিকিৎসকের পরিবারের ওই দুজনের নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়। বুধবার প্রাপ্ত রিপোর্টে তাঁদের করোনা পজিটিভ আসে। একই পরিবারের ৩ জনের করোনা পজিটিভের খবরে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। আক্রান্ত পরিবারের কর্তাব্যক্তি যেহেতু একজন পল্লী চিকিৎসক, সেহেতু তাঁর সংস্পর্শে এরই মধ্যে অনেক মানুষ এসেছেন। আর আতঙ্ক ও উদ্বেগের কারণ এখন এটাই ঘিরে। জানা গেছে, আক্রান্ত ব্যক্তির বাড়িসহ আশপাশের বাড়িঘর আগে থেকেই লকডাউন করা হয়েছে।
এদিকে, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ জিয়াউর রহমান ইতোমধ্যে অফিসিয়ালি চন্দনপুর ইউনিয়নকে লক ডাউন ঘোষণার আবেদন জানিয়েছেন বলে জানান।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

সাতক্ষীরায় নতুন করে আরো ১৩ জনসহ ১৯০ জন করোনায় আক্রান্ত

সজিবুর রহমান ,  ক্রাইমর্বাতা রিপোট: যবিপ্রবি প্রতিনিধিঃ সাতক্ষীরার নতুন করে  ৬২ জনের নমুনা পরীক্ষা করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *