বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়ালো ॥ মারা গেছে ৩ লাখ ৬৭ হাজারের বেশি

স্টাফ রিপোর্টার : বিশ্বজুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়িয়েছে। আর মারা গেছে ৩ লাখ ৬৭ হাজারের বেশি। মার্কিন জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, এখন পর্যন্ত বিশ্বে আক্রান্ত হয়েছে ৬০ লাখ ৩৪ হাজার ৬৬৬ জন। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১ লাখ ২৫ হাজার ৫১১ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছে ২৬ লাখ ৬১ হাজার ২৫৭ জন। বিশ্বজুড়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩ লাখ ৬৬ হাজার ৮৯৬ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪ হাজার ৮৭২ জনের।
এই মুহূর্তে বিশ্বে ৩০ লাখ ৬ হাজার ৫১৩ জন করোনা শনাক্ত রোগী রয়েছে। তাদের মধ্যে ২৯ লাখ ৫২ হাজার ৭৭৮ জন চিকিৎসাধীন, যাদের অবস্থা স্থিতিশীল। আর বাকি ৫৩ হাজার ৭৩৫ জনের অবস্থা গুরুতর, যাদের অধিকাংশই আইসিউতে রয়েছে।
বর্তমানে সবচেয়ে খারাপ অবস্থা যুক্তরাষ্ট্রে। দেশটিতে মোট আক্রান্ত ১৭ লাখ ৯৩ হাজার ৫৩০, সুস্থ হয়েছে ৫ লাখ ১৯ হাজার ৫৬৯, মারা গেছে ১ লাখ ৪ হাজার ৫৪২ জন। এখন পর্যন্ত করোনায় সর্বোচ্চ মৃত্যু এবং আক্রান্ত যুক্তরাষ্ট্রে।
আর যেসব দেশে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে, সেগুলো হলো- ব্রাজিলে আক্রান্ত ৪ লাখ ৬৮ হাজার ৩৩৮, সুস্থ হয়েছে ১ লাখ ৯৩ হাজার ১৮১, মারা গেছে ২৭ হাজার ৯৪৪ জন। রাশিয়ায় আক্রান্ত ৩ লাখ ৮৭ হাজার ৬২৩, সুস্থ হয়েছে ১ লাখ ৫৯ হাজার ২৫৭, মারা গেছে ৪ হাজার ৩৭৪ জন। স্পেনে আক্রান্ত ২ লাখ ৮৫ হাজার ৬৪৪, সুস্থ হয়েছে ১ লাখ ৯৬ হাজার ৯৫৮, মারা গেছে ২৭ হাজার ১২১ জন। যুক্তরাজ্যে আক্রান্ত ২ লাখ ৭১ হাজার ২২২, সেখানে কর্তৃপক্ষ সুস্থতার সংখ্যা প্রকাশ করেনি, মারা গেছে ৩৮ হাজার ১৬১ জন। ইতালিতে আক্রান্ত ২ লাখ ৩২ হাজার ২৪৮, সুস্থ হয়েছে ১ লাখ ৫২ হাজার ৮৪৪, মারা গেছে ৩৩ হাজার ২২৯ জন। ফ্রান্সে আক্রান্ত ১ লাখ ৮৬ হাজার ৮৩৫, সুস্থ হয়েছে ৬৭ হাজার ৮০৩, মারা গেছে ২৮ হাজার ৭১৪ জন। জার্মানিতে আক্রান্ত ১ লাখ ৮৩ হাজার ১৯, সুস্থ হয়েছে ১ লাখ ৬৪ হাজার ১০০, মারা গেছে ৮ হাজার ৫৯৪ জন।
ব্রাজিল যেন মৃত্যুপুরী : 
করোনা নিয়ে প্রথম থেকেই বেপরোয়া আচরণ করে আসছে ব্রাজিলের প্রেসিডেন্ট জাইয়া বলসোনারো। তিনি অর্থনীতিকে সচল রাখার জন্য দেশে করোনা নিয়ে কড়াকড়ি করেননি। নিজেও সামাজিক দূরত্ব মানছেন না। তাই ফুটবল সম্রাট পেলের দেশে করোনা ভয়ঙ্করভাবে ছড়াচ্ছে।
গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়েছেন ২৭ হাজার ৯৪৪ জন। একদিনে ব্রাজিলে সব চেয়ে বেশি লোক করোনায় আক্রান্ত হলেন। সবমিলিয়ে আক্রান্ত চার লাখ ৬৮ হাজার ৩৩৮ জন। করোনা আক্রান্তের সংখ্যার নিরিখে অ্যামেরিকা এক নম্বরে, দুইয়ে ব্রাজিল। গত ২৪ ঘণ্টায় সেখানে মারা গিয়েছেন এক হাজার ১৮০ জন। মোট মৃতের সংখ্যা ২৭ হাজার ৯৪৪।
ভারতে ২৪ ঘণ্টায় প্রায় ৮ হাজার আক্রান্ত :
ভারতে করোনায় আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও প্রায় ৮ হাজার মানুষ প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে গত ২৪ ঘণ্টায় ৭ হাজার ৯৬৪ জন করোনায় আক্রান্ত হয়েছে এবং মারা গেছে ২৬৫ জন। এই প্রথম দেশটিতে একদিনে এত বেশি আক্রান্তের ঘটনা ঘটল। গত এক সপ্তাহ ধরে দেশটিতে প্রতিদিন ৬ হাজারের বেশি আক্রান্তের রেকর্ড হয়েছে।
কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, দেশটিতে এখন পর্যন্ত মোট ১ লাখ ৭৩ হাজার ৭৬৩ জন প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এর মধ্যে মারা গেছে ৪ হাজার ৯৭১ জন। একদিন আগেই মৃত্যু সংখ্যায় চীনকে ছাড়িয়ে গেছে ভারত।
এখন পর্যন্ত করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত হয়েছে মহারাষ্ট্র। এরপরেই রয়েছে তামিলনাড়ু, দিল্লি এবং গুজরাট। মহারাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনায় আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯৮ এবং মারা গেছে ১১৬ জন। সেখানে এখন পর্যন্ত ৬২ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছে।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।