সাতক্ষীরায় ভাঙ্গনে ভেসে যাওয়ার একদিন পর মুক্তি যোদ্ধার লাশ উদ্ধার: নিন্দার ঝড়: বেড়িবাঁধের দাবী

ক্রাইমবার্তা রিপোট:সাতক্ষীরা: ঘূণিঝড় আম্ফানে ভাঙন কবলিত সাতক্ষীরার আশাশুনির খোলপেটুয়া নদীর প্রবল ¯্রােতে ভেসে যাওয়ার একদিন পর এক মুক্তিযোদ্ধার লাশ পাওয়া গেছে। শুক্রবার সকালে খোলপেটুয়া নদীর হাজরাখালি এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। তার লাশ খোলপেটুয়া নদীর হাজরাখালি পয়েন্টের তাজেল সানা-বাবু সানার বাড়ির বিপরীতে নদীর চরে কেওড়া গাছে বেঁধে ছিল। নিহতের নাম আব্দুস সামাদ সানা (৬০)। তিনি আশাশুনি উপজেলার হাজরাখালি গ্রামের জহুর আলী সানার ছেলে।
নিহতের ছেলে আমিরুল সানা ও জিয়ারুল সানা জানান, ঘুর্ণিঝড় আম্পানের তান্ডবে খোলপেটুয়া নদীর হাজরাখালির একাংশ বেড়িবাঁধ ভেঙে প্রবল ¯্রােতে সেখানে একটি খালের সৃষ্টি হয়। বেঁড়িবাধ সংস্কার না করায় ওই খালে নিয়মিত জোয়ার ভাটা হয়। বৃহষ্পতিবার সকাল ৯টার দিকে তারা দুই ভাই ও তার বাবাসহ তিনজন মাড়িয়ালা থেকে বাড়ি ফিরছিলেন। এ সময় ওই খাল পার হতে গিয়ে ভাটার তীব্র টানে তাদের বাবা খোলপেটুয়া নদীতে ভেসে যান। দীর্ঘ সময় ধরে খোঁজাখুঁজির পর শুক্রবার সকাল ৮ টার দিকে দিকে হাজরাখালি এলাকায় তার ভাসমান লাশ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পরে পুলিশ গিয়ে তার লাশ উদ্ধার করেন। আশাশুনি থানার নবাগত ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম কবীর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে মুক্তিযোদ্ধার মৃত্যুতে গভীর শোক এবং শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছে সাতক্ষীরা জেলা নাগরিক কমিটি। শুক্রবার সকাল ১০টায় স্থানীয় একটি পত্রিকা অফিসে কমিটির আহবায়ক মোঃ আনিসুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উক্ত শোক প্রকাশ করা হয়।
সভায় ঘূর্ণিঝড় আম্পানের পর তিন সপ্তাহ অতিবাহিত হলেও এখনো বিভিন্ন গ্রামে জোয়ার-ভাটার পরিস্থিতি বিরাজ করায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। সভায় অবিলম্বে ভেঙে যাওয়া বাঁধ পূর্ণনির্মাণের দাবী জানানো হয়।
সভায় বক্তব্য রাখেন, সাবেক অধ্যক্ষ প্রফেসর আব্দুল হামিদ, স্বদেশের নির্বাহী পরিচালক মধাব চন্দ্র দত্ত, বাংলাদেশ জাসদের প্রভাষক ইদ্রিশ আলী, বাসদের নিত্যানন্দ সরকার, জেএসডির সুধাংশু শেখর সরকার, উত্তরণের এড. মনির উদ্দিন, সুশীলনের শেখ মনিরুজ্জামান, কমিটির যুগ্ম সদস্য সচিব আলী নুর খান বাবলু বক্তব্য রাখেন।

Check Also

এনএসআইয়ের গোপন তথ্যে ১৯৯ বস্তা ভারতীয় চিনি উদ্ধার: জরিমানা সাতক্ষীরা সদরের খবর,

এনএসআইয়ের গোপন তথ্যের ভিত্তিতে ১৯৯ বস্তা ভারতীয় চিনি উদ্ধারের পর জরিমানা করা হয়েছে। বুধবার (২৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।