বৃহস্পতিবার , ৯ জুলাই ২০২০

কালিগঞ্জে ১১ দিনের ই- অন-লাইন প্রশিক্ষনের উদ্বোধন করলেন বানিজ্য সচিব

ক্রাইমবার্তা রিপোটঃহাফিজুর রহমান শিমুলঃকালিগঞ্জে ই-বানিজ্য করবো, নিজের ব্যবসা গড়বো এই প্রত্যয়ে শনিবার(২০ জুন) থেকে ১১ দিনের ই-কমার্সের অন-লাইন প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের আয়োজনে সকাল ১০ টায় উপজেলা ব্যানবেইজ ট্রেনিং সেন্টারে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাণিজ্য মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন জুম মিটিংয়ের মাধ্যমে উদ্বোধন করেণ। সাতক্ষীরার জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ডব্লিউটিও সেল এর মহা পরিচালক মোঃ হাফিজুর রহমান, বানিজ্য মন্ত্রণালয়ের যুগ্ম সচিব এ এইচ এম সফিকুজ্জামান, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ এর প্রেসিডেন্ট শমী কায়সার, কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জননেতা সাঈদ মেহেদী, উপজেলা সহকারী কমিশনার (ভুমি) সিফাত উদ্দিন প্রমুখ।
অনুষ্ঠানে বক্তাগন বলেন কালিগঞ্জের ২৫ জন অংশগ্রহণকারী এই প্রশিক্ষণ নিয়ে তাদের জীবন পরিবর্তন করে বাকীদের জন্য রোল মডেল হবেন। এ প্রশিক্ষণের মাধ্যমে করোনা ভাইরাস প্রতিরোধে ই-কমার্স সবাইকে ঘরে রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। একই সাথে চালু রাখবে আমাদের বাণিজ্যের উন্নতি। কালিগঞ্জ সম্ভাবনাময় একটি উপজেলা উল্লেখ করে উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী বাণিজ্য সচিব এর নিকট মধুর প্রসেসিং প্লান্ট স্থাপনের দাবী করেন। এসময় সচিব মহোদয় জেলা প্রশাসকের সম্মতি গ্রহণ করে শ্যামনগর অথবা কালিগঞ্জে মধুর প্রসেসিং প্লান্ট স্থাপনের জন্য একটি প্রস্তাব প্রস্তুত করে প্রেরণের জন্য ডব্লিউটিও সেলের ডিজি ও বাণিজ্য সচিব অনুমোদন দিয়েছেন। ডব্লিউটিও( বিশ্ব বাণিজ্য সংস্থ্যার) এর ই আই এফ প্রকল্প হতে অর্থায়নের মাধ্যমে এটি বাস্তবায়ন করা হবে। জেলা প্রশাসক মহোদয় কালিগঞ্জের হিমসাগর আম, চিংড়ি, টালি ও মধু কে টার্গেট করে ই-কমার্সের মাধ্যমে বিক্রির জন্য ব্যবস্থা নিতে নির্দেশনা দেন। ই-কমার্স ও এফ-কমার্সের মাধ্যমে কালিগঞ্জের উক্ত পণ্যসমূহ দেশ ও দেশের বাইরে রপ্তানি করে এই উপজেলা তথা দেশের উন্নয়নের গতি অব্যাহত রাখতে ও উত্তোরোত্তর উন্নতি করতে পারবে বলে আশ্বাদ ব্যক্ত করেন। উদ্বোধনী অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন কালিগঞ্জ উপজেলার সুযোগ্য নির্বাহী কর্মকর্তা মোঃ মোজাম্মেল হক রাসেল।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

গত ২৪ ঘণ্টায় খুলনা বিভাগে ২৬১ জন করোনা রোগী শনাক্ত: সাতক্ষীরায় আরো ২৪ জনসহ ৩০৩ জন করোনা শনাক্ত: মৃত্যু ৫: জেলায় সুস্থ ৭৩ জন

ক্রাইমর্বাতা রিপোট: খুলনা ব্যুরো প্রধান:   খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন ২৬১ জন কোভিড রোগী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *