সাতক্ষীরায় ৬৫৫ বস্তা গম উদ্ধারের ঘটনায় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ ৬জনের নামে দুদকের মামলা

ক্রাইমর্বাতা রিপোট: সাতক্ষীরা:  কালিগঞ্জ থেকে পাচার হয়ে সাতক্ষীরায় আসার পথে পুলিশের অভিযানে সরকারি ৬৫৫ বস্তা গম জব্দের ঘটনায় দুর্নীতি দমন কমিশন (দুদক) বাদী হয়ে মামলা দায়ের করেছেন। শনিবার দুদকের সমন্বিত জেলা কার্যালয় খুলনার দায়িত্বরত উপ-সহকারি পরিচালক নীলকমল পাল বাদী হয়ে ৬জনকে আসামী করে এই মামলা দায়ের করেন। অপরদিকে গ্রেপ্তারকৃত ৪জনকে শনিবার ৫৪ ধারায় পুলিশ কারাগারে প্রেরণ করেছেন।
মামলার তদন্তকারি কর্মকর্তা নীলকমল পাল রাতে জানান, বরাদ্দকৃত গমের কাজ না করে সরকারি এই সম্পদ আত্মসাতের অভিযোগে দ- বিধির ৪০৯/৪২০/৪৬৮/৪৭১/৪৭৭(ক)/১০৯ তৎসহ ১৯৭৪ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় এই মামলা দায়ের করা হয়েছে। মামলা নং-১৪, তারিখ ২৭-০৬-২০।
প্রাপ্ত তথ্যে জানা যায়, এ মামলার আসামীরা হলেন, কালিগঞ্জ উপজেলার তারালী ইউনিয়নের ৮নং ওয়ার্ড সদস্য শহিদুল ইসলাম, চম্পাফুল ইউনিয়নের ৯নং ওয়ার্ড সদস্য আব্দুল গণি, সাতক্ষীরা শহরের ইটাগাছা গ্রামের বায়ের সরদারের ছেলে লিয়াকত সরদার, কালিগঞ্জের নলতা শরিফ এলাকার মৃত কামরুল হুদার ছেলে আবু খালেক কারিগর। এছাড়া এ মামলার পলাতক অপর দুই আসামীর মধ্যে রয়েছে কালিগঞ্জ উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মিরাজ হোসেন খান ও পাটকেলঘাটার আনন্দ মোহন সাধুর ছেলে গোবিন্দ সাধু।
মামলার তদন্তকারি কর্মকর্তা নীলকমল পাল আরও জানান, ধৃতদের যেহেতু ৫৪ ধারায় পুলিশ কারাগারে প্রেরণ করেছেন সেহেতু (আজ) রোববার সাতক্ষীরা জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক এর নিকট দুদকের মামলায় শ্যোন এ্যারেস্ট দেখানোর জন্য আবেদন করা হবে। পর্যায়ক্রমে মামলার পরবর্তী কার্যক্রমও চলমান থাকবে। তিনি আরও বলেন, প্রকল্পের নামে খাদ্য শস্য বরাদ্দ নিয়ে কাজ না করে যারা লুটপাট করে তাদেরকে অবশ্যই আইনের আওতায় আনা হবে।

Please follow and like us:

Check Also

আবুল কাশেম কোন প্রতিহিংসার রাজনীতি করেননি,তাই জনগণ তাকে বার বার নির্বাচিত করতেন: সাতক্ষীরায় মিয়া গোলাম পরওয়ার

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি, বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।