চিরনিদ্রায় শায়িত হলেন চেয়ারম্যান আব্দুল হামিদ সরদার –

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধি ॥কলারোয়ার কেরালকাতা ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাবেক সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক আলহাজ্ব আব্দুল হামিদ সরদারের দাফন সম্পন্ন হয়েছে।

বুধবার (০১ জুলাই) সকাল ৯ টার দিকে স্থানীয় কাজিরহাট হাই স্কুল ময়দানে জানাজা শেষে মরহুম আব্দুল হামিদ সরদারের মরদেহ সমাধীস্ত করা হলো তার পারিবারিক করবস্থান নাকিলা উত্তর পাড়া জামে মসজিদ সংলগ্ন কবরস্থানে।
বুধবার সকাল হতেই জেলার বিভিন্ন অঞ্চল থেকে বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ আসতে থাকেন সদ্য প্রয়াত চেয়ারম্যান আব্দুল হামিদকে শেষ বারের মতো এক নজর দেখার জন্য।
সকাল ৯ টার সময় মরহুমের জানাযা শুরু হয়। স্বল্প পরিসরে অল্প সংখ্যক মুসুল্লি নিয়ে সামাজিক দুরুত্ব বজায় রেখে নামাজে জানাযা শুরু হয়।
মরহুমের অতিত রাজনৈতিক সামাজিক ও ব্যক্তিগত জীবনাবলীর স্মৃতি চারণ করে সংক্ষিপ্ত আকারে কথা বলেন-মরহুমের ভাতিজা বঙ্গবন্ধু সৈনিক লীগ কেন্দ্রীয় কমিটির ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সরদার মুজিব, তালা উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ নুরুল ইসলাম, কলারোয়া উপজেলার সকল ইউপি চেয়ারম্যানদের পক্ষে ১ নং জয়নগর ইউনিয়নের চেয়ারম্যান আল মাসুদ বাবু, কলারোয়া থানার অফিসার ইনচার্জ শেখ মুনির উল গীয়াস, কলারোয়া উপজেলা চেয়ারম্যান আমিনুল ইসলাম লাল্টু, কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন, তালা- কলারোয়া হতে নির্বাচিত সংসদ সদস্য এ্যাডভোকেট মোস্তফা লুতফুল্লা।
সে সময়ে বক্তারা মরহুমের বর্ণাঢ্য জীবন বৃত্তান্ত চারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন।
এর আগে গত মঙ্গলবার (৩০ জুন) বেলা আড়াইটার দিকে ঢাকার একটি ক্লিনিকে মৃত্যুবরণ করেন সাবেক এই চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা (ইন্না লিল্লাহি ওয়া ইন্না লিল্লাহি রাজিউন)।
তিনি ফুসফুসের ক্যান্সারে চিকিৎসাধীন ছিলেন। মৃত্যুর আগে তার করোনা ভাইরাসের কিছুটা উপসর্গ পরিলক্ষিত হয়েছিল।
গত রাতেই তার মরদেহ ঢাকা হতে নিজ বাড়ী কলারোয়ার কাজিরহাটে আনা হয়। ঢাকা থেকেই তার করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হলেও দাফনের শেষ মুহুর্তে ও পরীক্ষার ফলাফল পাওয়া না গেলে ও করোনা পজেটিভ ভেবেই সামাজিক নিরাপত্তা বজায় রেখে কঠোর সতর্কাবস্থা অবলম্বন করেই মরহুমের দাফন কার্যক্রম সম্পন্ন করা হয়েছে।
মরহুমের দাফন/ কফিনের সার্বিক দায়িত্ব নিয়ে কাজ করেছে বহুল আলোচিত, প্রশংসিত সদ্য গঠিত কলারোয়া উপজেলা সামাজিক সংগঠন “সেবা”।
মূল জানাযা শুরু হওয়ার আগে মরহুমের কফিনে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কলারোয়া উপজেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি ও সম্পাদক এবং জনপ্রতিনিধিদের পক্ষে স্থানীয় সাংসদ, উপজেলা চেয়ারম্যান ও ইউপি চেয়ারম্যানগন।
জানাযার নামাজ পরিচালনা করেন মরহুমের আত্মীয় কাজিরহাট মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মাওলানা শরিফুল ইসলাম।
সমগ্র জানাযা অনুষ্ঠান সঞ্চালনা করেন মরহুমের ভাতিজা কেরালকাতা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি স ম মোরশেদ আলী ভিপি।

 

Please follow and like us:

Check Also

ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের আওতায় সুদমুক্ত ঋণ বিতরণ

রাকিবুল ইসলাম, আলিপুর,২৩শে এপ্রিল ২০২৪:সাতক্ষীরা জেলা প্রশাসন ও ইসলামিক ফাউন্ডেশন সাতক্ষীরার আয়োজনে ইমাম ও মুয়াজ্জিন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।