চৌগাছায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এক্সরে মেশিন ক্রয়ে দুর্নীতি

মোঃ রুহুল আমিন( চৌগাছা) যশোর,প্রতিনিধিঃ
যশোরের চৌগাছায় স্বাস্থ্য কমপ্লেক্সে এক্সরে মেশিন ক্রয়ে দূর্নীতি ও অর্থ লুটপাটের অভিযোগ উঠেছে। আজ সকালে স্থানীয় সংসদ যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের এমপি বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবঃ) অধ্যাপক ডাক্তার নাসির উদ্দিন পরিদর্শনকালে হাতেনাতে ধরলেন সরবরাহকারি প্রতিষ্ঠান আরকে এন্টাপ্রাইজের মালিক কবির হোসেনকে।

এ সময় তিনি বলেন,আমি একজন ডাক্তার এসকল মেশিন আমার সর্বাধিক পরিচিত। মেশিনটি দেখেই আমি বুঝতে পেরেছি এটি মোটেও নতুন নয়। পুরাতন মেশিনকে রং করে সরবরাহ করা হয়েছে। হাসপাতাল কর্তৃপক্ষ কিভাবে সেটি গ্রহণ করলেন। তিনি বিষয়টি তদন্ত পূর্বক উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন।

উপজেলা নির্বাহী অফিসার জাহিদুল ইসলাম বলেন, কিভাবে হাসপাতাল কর্তৃপক্ষ মেশিনটি গ্রহণ করলেন আমার মাথায় আসছেনা। নতুন মেশিনের পরিবর্তে পুরাতন মেশিন স্থাপন করা হয়েছে। আবার সরবরাহকারী প্রতিষ্ঠানকে উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা কিভাবে প্রত্যয়নপত্র দিলেন বুঝতে পারছিনা। উপজেলা নির্বাহী অফিসার আরো বলেন, ঠিকাদারি প্রতিষ্ঠানকে মেশিন ক্রয়ের সম্পূর্ণ টাকা সরকারি কোষাগারে জমা দিতে বলা হয়েছে। তিনি রাজিও হয়েছেন।

চৌগাছা উপজেলা চেয়ারম্যান ড. মোস্তানিছুর রহমান বলেন, চৌগাছা উপজেলা মডেল হাসপাতালকে আরো অত্যাধুনিক করতে এবং উপজেলার মানুষের উপকারের জন্য একটি পোর্টেবল এক্সেরে মেশিন ক্রয়ের জন্য এডিবির বরাদ্দ থেকে ৩ লাখ ৫০ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। শুনছি একটি পুরাতন মেশিন ক্রয় করা হয়েছে। দুর্নীতিকারী যেই হোক তিনি রেহায় পাবেনা।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার বলেন, আমার এক্সেরে অপারেটর ও স্টোর কিপার বলল মেশিনটি ঠিক আছে। তাদের কথামত আমি প্রত্যয়নপত্র দিয়েছি। এটা আমার ভূল হয়েছে।

সরবরাহকারি ঠিকাদারি প্রতিষ্ঠান আরএকে এন্টার প্রাইজের মালিক কবির হোসেন বলেন, পুরাতন যে এক্সেরে মেশিনটি স্থাপন করা হয়েছে এই ধরনের একটি নতুন মেশিনের দাম ১৫ লাখ টাকা। এডিবির বরাদ্দকৃত ৩ লাখ ৫০ হাজার টাকায় এই মেশিন ক্রয় করা সম্ভব না বলে জানান তিনি।

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে হামলার ঘটনায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।