সাতক্ষীরায় অনলাইন কোরবানির পশুর ক্রয় বিক্রয় করবেন কি ভাবে

brandszone

সাতক্ষীরা: সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ বিভাগের যৌথ উদ্যোগে প্রতিষ্ঠিত অনলাইন কোরবানির পশুর হাট িি.িনৎধহফংুড়হব.পড়স.নফ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫টায় জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব শেখ ইউসুফ হারুন প্রধান অতিথি হিসেবে অনলাইনে এই ভার্চুয়াল মার্কেট প্লেইসটির উদ্বোধন করেন।

এসময় তিনি সাতক্ষীরা জেলা প্রশাসন ও প্রাণিসম্পদ বিভাগের এই উদ্যোগের ভূয়সী প্রশংসা করে বলেন, এর মাধ্যমে কোরবানির পশু ক্রয়-বিক্রয়কালে করোনা সংক্রমণের ঝুঁকি এড়ানো যাবে। একই সাথে কোরবানির হাটে চাঁদাবাজি ও অন্যান্য সমস্যাগুলো থাকবে না। স্থানীয় পর্যায়ের এমন ছোট ছোট উদ্যোগকে কেন্দ্র গড়ে উঠবে কেন্দ্রীয় উদ্যোগ। এগিয়ে যাবে দেশ।

ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা বিভাগীয় কমিশনার ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার।

সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও অংশ নেন পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদ, জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) গণ।

জেলা প্রশাসন সূত্র জানায়, করোনা সংক্রমণ কমাতে মানুষকে হাটে না গিয়ে কোরবানির পশু ক্রয়ের সুযোগ দিচ্ছে এই অনলাইন মার্কেটপ্লেইস। যে কোন ব্যবসায়ী নিজে বা উপজেলা প্রশাসনের প্রশিক্ষিত উদ্যোক্তা বা ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাগণের মাধ্যমে বিক্রির জন্য তার পশুর তথ্য ওয়েবসাইটে আপলোড করতে পারবেন। ক্রেতাগণ বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন, গ্রাম, ওয়ার্ড ভিত্তিতে গরু সার্চ করে ক্রয় করতে পারবেন। ইতোমধ্যে ওয়ার্ড ভিত্তিক ২৬৯১টি গরুর বিস্তারিত তথ্য এই ওয়েব সাইটে আপলোড করা হয়েছে। অনেকেই অনলাইন হতে তথ্য নিয়ে ফার্মে গিয়ে গরু কিনছেন। একই সাথে করোনা প্রতিরোধে বড় ভূমিকা রাখছে সাতক্ষীরার রুরাল ই-কমার্স, কোরবানীর গরুর পাশাপাশি অন্যান্য পণ্যও ক্রয় বিক্রয় শুরু হয়েছে অনলাইনে। #

 

আজ বিকালে    উদ্বোধন হলো  অনলাইন কোরবানির পশুর হাট www.brandszone.com.bd
সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা প্রাণিসম্পদ বিভাগের যৌথ উদ্যোগে  প্রতিষ্ঠিত অনলাইন কোরবানির পশুর হাট www.brandszone.com.bd সাতক্ষীরা জেলার সর্বস্তরের মানুষের মধ্যে  জনপ্রিয় হয়ে উঠেছে। করোনার সংক্রমণ কমাতে মানুষকে হাটে না গিয়ে কোরবানির পশু ক্রয়ের সুযোগ দিচ্ছে এই অনলাইন মার্কেটপ্লেইস। যে কোন ব্যবসায়ী নিজে বা উপজেলা প্রশাসনের প্রশিক্ষিত উদ্যোক্তা বা ইউনিয়ন পরিষদের উদ্যোক্তাগণের মাধ্যমে বিক্রির জন্য তার পশুর তথ্য ওয়েবসাইটে আপলোড করতে পারবেন। ক্রেতাগণ বিভাগ, জেলা, উপজেলা, ইউনিয়ন, গ্রাম, ওয়ার্ড  ভিত্তিতে গরু সার্চ করে ক্রয় করতে পারবেন। ইতোমধ্যে ওয়ার্ড ভিত্তিক ২৬৯১ টি গরুর বিস্তারিত তথ্য আপলোড  করা হয়েছে।অনলাইন হতে তথ্য নিয়ে ক্রেতাগণ ফার্মে গিয়ে গরু কিনছেন। করোনা প্রতিরোধে বড় ভূমিকা রাখছে সাতক্ষীরার রুরাল ই-কমার্স, কোরবানীর গরুর পাশাপাশি অন্যান্য পণ্যও ক্রয় বিক্রয় শুরু হয়েছে অনলাইনে। আজ বিকাল ৫ টা ৩০ মিনিটে জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় সচিব জনাব শেখ ইউসুফ হারুন মহোদয় অনলাইন মার্কেটপ্লেইসটির শুভ উদ্বোধন করবেন। উক্ত ভার্চুয়াল উদ্বোধন অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে খুলনা বিভাগের মান্যবর বিভাগীয় কমিশনার জনাব ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার উপস্থিত থাকবেন। সাতক্ষীরা জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস এম মোস্তফা কামাল ,  সম্মানিত পুলিশ সুপার , সম্মানিত জেলা আওয়ামী লীগের সভাপতি, সম্মানিত জেলা প্রাণীসম্পদ কর্মকর্তা, ৭ টি উপজেলার সম্মানিত উপজেলা চেয়ারম্যানগণ, সম্মানিত উপজেলা নির্বাহী অফিসারগণ, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তাবৃন্দ ও সহকারী কমিশনার(ভূমি) গণ সংযুক্ত থাকবেন। জেলাবাসীকে করোনা ভাইরাস প্রতিরোধে সময়ের সাথে সংগতিপূর্ণ উপর্যুক্ত আধুনিক বাজার ব্যবস্থার সুযোগ নিয়ে দেশের অর্থনৈতিক কর্মকান্ড সচল রাখতে অনুরোধ করা হলো।

মিডিয়া সেল
জেলা প্রশাসকের কার্যালয়
সাতক্ষীরা।

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।