সাতক্ষীরা পৌর আ. লীগের সভাপতি আবু সাঈদসহ ২ জনের মৃত্যু

ক্রাইমবাতা রিপোট:সাতক্ষীরা:করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি সাতক্ষীরা ইউনিটের সেক্রেটারি ও পৗর আওয়ামী লীগের সাবেক সভাপতি আবু সাঈদসহ দুইজনের মৃত্যু হয়েছে। রোববার সকালে তারা চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সাতক্ষীরা জেলা শ্রমিক লীগের সাবেক যুগ্ম সম্পাদক শেখ তহিদুর রহমান ডাবলু জানান, আওয়ামী লীগ নেতা আবু সাঈদ সাতক্ষীরা থেকে করোনা আক্রান্ত হয়ে উন্নত চিকিৎসার জন্য গত ১৫ জুলাই ঢাকার একটি বেসরকারি হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রোববার সকালে তিনি মারা যান। তিনি শহরের পুরাতন সাতক্ষীরা এলাকার মৃত মৌলভী আহম্মদ আলীর ছেলে।

এদিকে, জাফরুল্লাহ নামের অপর এক ব্যক্তি সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় সকালে মারা গেছেন। তিনি জেলার কালিগঞ্জ উপজেলার মৌতলা গ্রামের মৃত আব্দুল হামিদের ছেলে।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডা. রফিকুল ইসলাম জানান, গত ১৫ জুলাই জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশনে ভর্তি হন জাফরুল্লাহ। সেখানে চিকিৎসাধীন অবস্থায় সকালে তিনি মারা যান। এর আগে তার নমুনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ আসে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করে জানান, স্বাস্থ্যবিধি মেনে তাদের লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। এছাড়া স্থানীয় প্রশাসনের পক্ষ থেকে ইতিমধ্যে তাদের বাড়ি লকডাউন করা হয়েছে।

এদিকে তাদের নিয়ে সাতক্ষীরায় করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন ২১ জন। আর উপসর্গ নিয়ে মারা গেছেন আরো অন্তত ৪১ জন।

এদিকে সাতক্ষীরায় নতুন করে আরো ৬ জন করোনা আক্রান্ত হয়েছে:

যবিপ্রবির ল্যাবে আজকে ৮৪ জনের কোভিড-১৯ পজিটিভ

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে আজ ২৬ জুলাই, ২০২০ খ্রি. তারিখে ঘোষিত করোনার টেস্টের ফলাফলে যশোরের ২৩৩ জনের নমুনা পরীক্ষা করে ৬৪ জনের, মাগুরার ১৮ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের,
সাতক্ষীরার ৩০ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের ও বাগেরহাটের ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের
নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ৩২০ জনের নমুনা পরীক্ষা করে ৮৪ জনের করোনা পজিটিভ এবং ২৩৬ জনের নেগেটিভ ফলাফল এসেছে। পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য সংশ্লিষ্ট জেলার সিভিল সার্জন অফিসে প্রেরণ করা হয়েছে বলে জানিয়েছেন

ড. তানভীর ইসলাম, পরীক্ষণ দলের সদস্য ও সহযোগী অধ্যাপক, অণুজীববিজ্ঞান বিভাগ।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।