শনিবার , ৮ আগস্ট ২০২০

বিশ্বে করোনায় আক্রান্ত প্রায় ১ কোটি ৭০ লাখ, মৃত্যু ৬ লাখ ৬৫ হাজার

ক্রাইমর্বাতা রিপোট : করোনাভাইরাস (কোভিড-১৯) মহামারিতে বিশ্বব্যাপী আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৯ লাখ ৫৭ হাজার ছাড়িয়েছে। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৬ লাখ ৬৫ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুসারে, বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত ভাইরাসটিতে আক্রান্তের সংখ্যা ১ কোটি ৬৯ লাখ ৫৭ হাজার ৭৬৩ জন। এছাড়া বিশ্বজুড়ে ভাইরাসটিতে মারা গেছেন ৬ লাখ ৬৫ হাজার ৪৮৬ জন। অন্যদিকে করোনা আক্রান্ত হয়ে সুস্থ হয়ে উঠেছেন ৯৯ লাখ ৪ হাজার ৫৭৯ জন।

করোনাভাইরাসে সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু ঘটেছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে বৃহস্পতিবার সকাল পর্যন্ত আক্রান্তের সংখ্যা ৪৪ লাখ ২৪ হাজার ৮০৬ জন। আর মৃত্যু হয়েছে ১ লাখ ৫০ হাজার ৬৭৬ জনের।

করোনায় দ্বিতীয় সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যু ব্রাজিলে। সেখানে ২৫ লাখ ৫২ হাজার ২৬৫ জন করোনায় আক্রান্ত এবং মারা গেছেন ৯০ হাজার ১৩৪ জন।

তৃতীয় সর্বোচ্চ আক্রান্ত দক্ষিণ এশিয়ার দেশ ভারতে। দেশটিতে আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ৩১ হাজার ৬৬৯ জন। তবে মৃত্যুর সংখ্যা কিছুটা কম ভারতে। মৃত্যুর দিক দিয়ে ভারত ষষ্ঠ স্থানে রয়েছে। সেখানে করোনায় মারা গেছেন ৩৪ হাজার ১৯৩ জন।

করোনায় চতুর্থ সর্বোচ্চ আক্রান্ত হয়েছে রাশিয়ায়। দেশটিতে ৮ লাখ ২৭ হাজার ৫০৯ জনের করোনা শনাক্ত হয়েছে। রাশিয়াতেও মৃত্যুর সংখ্যা তুলনামূলক কম। এখন পর্যন্ত সেখানে মারা গেছেন ১৩ হাজার ৬৫০ জন।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

About ক্রাইমবার্তা ডটকম

Check Also

এবার করোনা আক্রান্ত মাশরাফির মা-বাবাসহ পরিবারের ৪ সদস্য

ক্রাইমবার্তা রিপোট :  এবার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন মাশরাফি বিন মর্তুজার বাবা গোলাম মোর্তুজা স্বপন ও  …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *