করোনায় বিশ্বে আক্রান্ত ১ কোটি ৮৭ লাখ, মৃত্যু ৭ লাখ ৬ হাজার

ক্রাইমবাতা ডেস্ক রিপোট:  বিশ্বজুড়ে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮৭ লাখ ছাড়িয়ে গেছে। আর মৃতের সংখ্যা ছাড়িয়েছে ৭ লাখ ৬ হাজার।

জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্য অনুযায়ী, বৃহস্পতিবার সকাল পর্যন্ত বিশ্বব্যাপী করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ কোটি ৮৭ লাখ ২৭ হাজার ৫৩০ জনে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৭ লাখ ৬ হাজার ৪১ জনের। আর এ পর্যন্ত সেরে উঠেছে ১ কোটি ১৩ লাখ ৭০২ জন।

বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা সবচেয়ে বেশি যুক্তরাষ্ট্রে। এখন পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৪৮ লাখ ২১ হাজার ২৮৭ জন। মৃত্যু হয়েছে ১ লাখ ৫৮ হাজার ১৭১ জনের।

যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ হচ্ছে ব্রাজিল। আক্রান্ত ও মৃত্যু উভয় বিবেচনায় দ্বিতীয় স্থানে থাকা লাতিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২৮ লাখ ৫৯ হাজার ৭৩ জন এবং মৃত্যু হয়েছে ৯৭ হাজার ২৫৬ জনের।

মৃত্যু বিবেচনায় তৃতীয় স্থানে উঠে এসেছে মেক্সিকো, তবে আক্রান্ত বিবেচনায় দেশটির অবস্থান ছয় নম্বরে। মেক্সিকোতে এ পর্যন্ত আক্রান্ত হয়েছে ৪ লাখ ৫৬ হাজার ১০০ জন এবং মৃত্যু হয়েছে ৪৯ হাজার ৬৯৮ জনের।

ইউরোপের দেশ যুক্তরাজ্য মৃত্যু বিবেচনায় রয়েছে চতুর্থ স্থানে, তবে আক্রান্তের দিক থেকে দেশটির অবস্থান ১১তম। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশটিতে আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৭ হাজার ২৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৪৬ হাজার ২৯৫ জনের।

বিশ্বে আক্রান্ত বিবেচনায় তৃতীয় স্থানে থাকা ভারত মৃত্যু বিবেচনায় উঠে এসেছে পঞ্চম স্থানে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৮ হাজার ২৫৪ জন এবং মৃত্যু হয়েছে ৩৯ হাজার ৭৯৫ জনের।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী এ পর্যন্ত ১৮৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

বাংলাদেশের স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, দেশে বুধবার পর্যন্ত ২ লাখ ৪৬ হাজার ৬৭৪ জনের দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মোট মৃত্যু হয়েছে ৩ হাজার ২৬৭ জনের।

Check Also

প্রতাপনগ ইউপি চেয়ারম্যান জাকিরের বিরুদ্ধে মহালুটপাটের অভিযোগ

আশাশুনি প্রতিনিধি:   সাতক্ষীরার আশাশুনি উপজেলার প্রতাপনগর ইউনিয়নের চেয়ারম্যান জাকির হোসেনের বিরুদ্ধে বইয়ের পাতা ছিঁড়ে বয়স্ক, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *