যশোরের বসুন্দিয়ায় বিভিন্ন সংগঠনের জাতীয় শোক দিবস পালন

মোঃ রাসেল হোসেন, ভ্রাম্যমান প্রতিনিধি (যশোর) বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে যশোরের বসুন্দিয়া ইউনিয়নে বিভিন্ন সংগঠনের ব্যানারে জাতীয় শোক দিবস পালিত হয়েছে। এদিন সকাল ১১টায় প্রেসক্লাব বসুন্দিয়ার ব্যানারে শোক দিবস উপলক্ষে প্রেসক্লাব ভবনে আলোচনা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এর আগে প্রেসক্লাব বসুন্দিয়া’র উদ্যোগে মুজিব শতবর্ষ উপলক্ষে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বৃক্ষরোপন কর্মসূচির অংশ হিসেবে স্থানীয় সিঙ্গিয়া হাফেজিয়া দাখিল মাদ্রাসা প্রাঙ্গনে ঔষধী ও ফলজ বৃক্ষ রোপন করা হয়। এ কর্মসূচি অব্যাহত থাকবে বলে প্রেসক্লাব বসুন্দিয়া’র সভাপতি মোঃ কামাল হোসেন জানিয়েছেন।

এদিন সকাল ১১টায় বসুন্দিয়া ইউনিয়ন পরিষদের উদ্যোগে পরিষদ ভবনে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এসময় বসুন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। এদিকে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে স্থানীয় জনপ্রিয় সংগঠন “পাশে আছি আমরা”র উদ্যোগে বসুন্দিয়া মোড়স্থ্য হাফেজিয়া মাদ্রাসার এতিমদের মাঝে দুপুরে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এছাড়া স্থানীয় আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উদ্যোগে শব্দযন্ত্রের মাধ্যমে দিনব্যাপী কুরআন তেলাওয়াত পরিবেশন ও  বিকেলে আলোচনা সভা, দোয়া ও সর্বসাধারণের মাঝে খাবার বিতরণ করা হয়।

 

 

যশোর সদরের বসুন্দিয়ার বীর মুক্তিযোদ্ধা কমান্ডার

শেখ আঃ হাইকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন।

মোঃ রাসেল হোসেন, ভ্রাম্যমান প্রতিনিধি (যশোর) : যশোর সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের বিশিষ্ট মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ আঃ হাইকে গতকাল ১৫ আগস্ট বাদ জোহর তার নিজ গ্রাম বসুন্দিয়া শেখপাড়া পারিবারিক কবরস্থানে রাষ্ট্রীয় মর্যাদায় সমাহিত করা হয়েছে। পারিবারিক সূত্রে জানা যায়, তিনি গত ১৪ আগস্ট রাতে স্ট্রোকজনিত কারণে গুরুতর অসুস্থ্য হলে তার চিকিৎসার জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৮বছর। তিনি স্ত্রী, পুত্র-কন্যাসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন।

মরহুমের নামাজে যানাজার আগে প্রশাসনিকভাবে রাষ্ট্রীয় মর্যাদায় তাকে গার্ড অব অনার প্রদান করা হয়। নামাজে যানাজার পূর্বে শেখ আঃ হাই এর মুক্তিযুদ্ধকালিন স্মৃতিচারণ করেন বীর মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুর রশিদ খান। এ সময় বসুন্দিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম খান রাসেলসহ ইউপি সদস্যবৃন্দ, ইউনিয়নের বিভিন্ন পর্যায়ের মুক্তিযোদ্ধা নেতৃবৃন্দ, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ, অন্যান্য রাজনৈতিক দল ও পেশাজীবি সংগঠনের নেতৃবৃন্দ, বসুন্দিয়া পুলিশ ক্যাম্প কর্তৃপক্ষ, প্রেসক্লাব বসুন্দিয়া’র নেতৃবৃন্দসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

 

 

 

 

 

 

 

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।