মৎস্যজীবীকে হত্যার ঘটনায় সাতক্ষীরায় আ’লীগ নেতার শাস্তির দাবিতে স্মারকলিপি

ক্রাইমবাতা রিপোটঃ সাতক্ষীরার তালা সদরের জেয়ালানলতা গ্রামের মৎস্যজীবী লুৎফর নিকারীকে পিঁটিয়ে হত্যাকারী সরদার মশিয়ার রহমান ও তার সন্ত্রাসী বাহিনীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সাতক্ষীরা শহরে বিক্ষোভ সমাবেশ, মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেছে গ্রামবাসী। বুধবার বেলা একটায় সাতক্ষীরা শহরের খুলনা রোড মোড় এলাকায় বিক্ষোভ সমাবেশ শুরু করেন হাজার হাজার সাধারণ মানুষ।
খুনী সরদার মশিয়ার ও তার সন্ত্রাসী বাহিনীর ফাঁসির দাবিতে উত্তাল হয়ে উঠে গোটা এলাকা। সেখান থেকে সাতক্ষীরা সিভিল সার্জন ডা. মো. হুসাইন সাফায়াতের কাছে ময়না তদন্তের সঠিক রিপোর্টের দাবিতে গ্রামবাসীর পক্ষে স্মারকলিপি তুলে দেন আবু হায়াত নিকারী।
বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন রুহুল আমিন নিকারী, আবু হায়াত নিকারী, সালেহা বেগমসহ আরও অনেকে। তারা বলেন, তালা উপজেলা আওয়ামী লীগের সাংগঠণিক সম্পাদক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার ও সন্ত্রাসী বাহিনীর হাতে লুৎফর নিকারী প্রাণ হারিয়েছে। এই সন্ত্রাসীরা তালার সাধারণ খেঁটে খাওয়া মানুষকে অতিষ্ট করে তুলেছে। আমরা এই সন্ত্রাসী বাহিনীর বিচার চাই।
খুলনা রোড মোড় থেকে বিক্ষোভ নিয়ে সাতক্ষীরা জেলা প্রশাসকের কার্যালয়ে হাজির হন এসব মানুষরা। এরপর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানবন্ধন করে খুনিদের শাস্তির দাবি জানান। এরপর জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের মাধ্যমে খুনী বাহিনীর দৃষ্টান্তুমূলক শাস্তি ও দলীয়ভাবে ব্যবস্থা গ্রহনের দাবিতে প্রধানমন্ত্রীর নিকট স্মারকলিপি প্রদান করেন গ্রামবাসীর পক্ষে রুহুল আমিন নিকারী।
এ সময় জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল হত্যাকা-ের ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যাপারে আশ^স্ত করেন। তিনি বলেন, স্মারকলিপিটি দ্রুত সময়ের মধ্যেই প্রধানমন্ত্রীর নিকট পাঠানো হবে। এছাড়া ঘটনায় জড়িতদের শাস্তির ব্যবস্থা করা হবে। এরপর শহরের প্রধান প্রধান সড়কে বিক্ষোভ মিছিল সহকারে হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে প্রেসক্লাবে হাজির হন গ্রামবাসী।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, হত্যাকা-ের ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে চেষ্টা চালাচ্ছে একটি মহল। হত্যাকা-টি স্ট্রোকে মারা গেছে বলে রুপ দিতে তৎপর এই চক্র। এই চক্রের কেউই আওয়ামী লীগের লোক নয়। তবে বর্তমানে আওয়ামী লীগের হাইব্রিড হয়ে জনগণকে অতিষ্ট করে তুলেছে। সন্ত্রাসী সরদার মশিয়ার রহমানের ভাই তালা সদরের ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি সরদার জাকির হোসেনসহ একত্রে তালা উপজেলা জুড়ে সন্ত্রাসের রাজস্ব কায়েম করে চলেছে। সরদার জাকিরও পূর্বে জাতীয় পার্টি, তারপর বিএনপি এখন আওয়ামী যুবলীগের সভাপতি পদ পেয়েছেন। নৌকার টিকিটে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। এই পরিবারের বাবা ও ভাইয়েরা কেউ জামায়াত নেতা, কেউ জাতীয় পার্টি নেতা আবার কেউ আওয়ামী লীগ নেতা সেজে বসে আছেন। সরকারের ভাবমূর্তি ক্ষুণ করে চলেছে। ক্ষমতা পেয়ে সাধারণ জনগণের উপর নির্যাতন চালিয়ে যাচ্ছে। তালা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও তিন বার নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমারের উপরও চলে এই বাহিনীর আক্রমন। তালা সদরের সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এস.এম নজরুল ইসলামের উপরও ইতিপূর্বে দফায় দফায় হামলা চালিয়েছে সরদার মশিয়ার ও তার সন্ত্রাসী বাহিনী। তালার কিসমতঘোনা এলাকার কেষ্ট ঋষিকেও মারপিট করেছে। সরদার জাকির ইতিপূর্বে তালা থানার একজন এসআইকেও মারপিট করে। পুলিশের পক্ষ থেকেও এ ঘটনায় মামলা হয়।
উল্লেখ্য, সোমবার রাতে তালা উপজেলার নলবুনিয়া বিলের সরকারি খালে মাছ ধরার সময় সেলিম নিকারীকে আটক করে মারপিট করে সরদার মশিয়ার , তার সহযোগী তুহিন শেখ ও রনি। সেলিম নিকারীকে বাঁচাতে গেলে বাবা লুৎফর নিকারীকে মারপিট করে তারা। ঘটনাস্থলেই নিহত হন মৎস্যজীবী লুৎফর নিকারী।

Please follow and like us:

Check Also

শ্যামনগরে সামাজিক জবাবদিহিতা চর্চা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সাতক্ষীরা জেলার শ্যামনগরের গাবুরার ইউনিয়ন ক্লাইমেট অ্যাকশান গ্রুপের সদস্যদের জন্য তিনদিন ব্যাপী সামাজিক জবাবদিহিতা চর্চা বিষয়ক প্রশিক্ষণ শুরু হয়েছে। বেসরকারি উন্নয়ন সংস্থা লিডার্স শনিবার সকালে দাতা সংস্থা মানুষের জন্য ফাউন্ডেশন ও এ্যাম্বাসি অব সুইডেনের সহযোগিতায় আয়োজিত এই প্রশিক্ষণ উদ্বোধন করেন লিডার্স-এর নির্বাহী পরিচালক মোহন কুমার মন্ডল। লিডার্স-এর প্রধান কার্যালয়, শ্যামনগর, সাতক্ষীরার নলেজ ম্যানেজমেন্ট সেন্টারে আয়োজিত প্রশিক্ষণে প্রশিক্ষণ প্রদান করছেন প্রকল্প সমন্বয়কারী মো. আরিফুর রহমান ও প্রকল্প কর্মকর্তা সুলতা রানী সাহা। সেবাদাতা ও সেবাগ্রহীতাদের মধ্যে সেতুবন্ধন তৈরি, উন্নয়নের কার্যকারীতা এবং জনগণের ক্ষমতায়ন নিশ্চিত করতে গণশুনানির আয়োজনের পূর্বপ্রস্তুতি হিসাবে এই প্রশিক্ষণের আয়োজন করা হয়েছে। উল্লেখ্য, পরবর্তীতে ধারাবাহিকভাবে ইউনিয়ন পরিষদের চেয়ারমান, মেম্বর ও উপজেলা জেন্ডার সমতা ও জলবায়ু জোঠকেও এই প্রশিক্ষণ প্রদান করা হবে। এই প্রশিক্ষণে একটি রূপক পাবলিক হেয়ারিং বা গণশুনানীর আয়োজন করা হয়। Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।