যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নির্মমভাবে পিটিয়ে তিন কিশোর হত্যা:সাতদিন সময় চেয়ে আবেদন

টি আই তারেক, যশোর: যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে নির্মমভাবে পিটিয়ে তিন কিশোর হত্যার ঘটনায় সমাজকল্যাণ মন্ত্রণালয় গঠিত তিন সদস্যের তদন্ত কমিটি আরো সাতদিন সময় চেয়ে মন্ত্রণালয়ের কাছে আবেদন করেছে।
তদন্ত কমিটির প্রধান যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) মুহাম্মদ আবুল লাইছ এই তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, তিন কিশোর নিহতের ঘটনায় শিশু উন্নয়ন কেন্দ্রের পাঁচ কর্মকর্তা বর্তমানে গ্রেফতার আছেন। তাদের জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন। এ জন্য আদালতের কাছে আবেদন করা হয়েছে, কিন্তু আদালতের কাছ থেকে এখনো কোনো আদেশ পাওয়া যায়নি। মূলত সে কারণেই মন্ত্রণালয়ের কাছে আরো সাতদিন সময় চাওয়া হয়েছে।
১৩ আগস্ট খুনের ঘটনার পর গত ১৪ আগস্ট মন্ত্রণালয় তিন সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে। গঠিত কমিটিকে পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত শেষে প্রতিবেদন জমা দিতে বলা হয় বলে জানিয়েছিলেন যশোরের জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান।
এদিকে, সমাজসেবা অধিদপ্তর গঠিত দুই সদস্যের তদন্ত কমিটির সদস্যরা ঢাকায় ফিরে গেছেন। তাদের তদন্ত প্রতিবেদন যেকোনো সময় সমাজসেবা অধিদপ্তরে জমা হতে পারে বলে সংশ্লিষ্ট একটি সূত্রে জানা গেছে।
১৩ আগস্ট যশোর শিশু উন্নয়ন কেন্দ্রের দায়িত্বশীলরা পিটিয়ে মেরে ফেলেন ‘বন্দি’ তিন কিশোরকে। ওই সময় পিটুনিতে আহত হয় অন্তত ১৫ জন। আহতদের পুলিশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে।
এ ঘটনায় দুটি পৃথক তদন্ত কমিটি গঠন ও কেন্দ্রের তত্ত্বাবধায়কসহ চার কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করা হয়। ওই চারজনসহ ইউনিসেফের নিয়োগ দেওয়া সাইকো সোশ্যাল কাউন্সিলর এখনো পুলিশ রিমান্ডে রয়েছেন।

 

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।