সাতক্ষীরায় পৌর এলাকায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে বিছানা, বালিশসহ পৌরসভা ঘেরাও

ক্রাইমবাতা রিপোট:   সাতক্ষীরা পৌর এলাকায় জলাবদ্ধতা নিরসনের দাবিতে পৌরসভা ঘেরাও ও বিছানা-বালিশসহ অবস্থান কর্মসূচী পালিত হয়েছে। এসময় পৌর কর্তৃপক্ষ দ্রুত গেটে তালা লাগিয়ে এসব বানভাসী মানুষকে পৌরসভার প্রবেশে বাধাগ্রস্থ করে বলে অভিযোগ করেন তারা।

রোববার বেলা ১১টায় সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আয়োজনে পৌরসভার ৯টি ওয়ার্ডের জলমগ্ন মানুষ বিছানা বালিশসহ প্রতিবাদ র‌্যালি সহকারে পৌরসভা ঘেরাও ও অবস্থানকর্মসূচি করেন।

সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা অধ্যক্ষ সুভাষ সরকারের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, সহ-সভাপতি ওসমান গনি, সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, সাংগঠনিক সম্পাদক রাশিদুজ্জামান রাশি প্রমুখ।

এসময়বক্তারা বলেন, আমরা সাতক্ষীরা পৌরসভার বাসিন্দা। অথচ সামান্য বৃষ্টিতে আমদের প্রতিবছর প্রায় ৬ মাস পানিতে ডুবে থাকতে হয়। শহরে পানি নিরসনের দায়িত্ব পৌরসভার মেয়র ও কাউন্সিলরদের। অথচ এ দূর্ভোগের সময় একটি দিনও খোজ নিতে আসেনি। নিয়মনীতি না মেনে পৌর এলাকায় মৎস্যঘের করার ফলে বিভিন্ন এলাকার শত শত মানুষ জলাবদ্ধতার শিকার হচ্ছে। এতে করে দূষিত পানিতে, বিষাক্ত পোকা মাকড় ও সাপের সাথে বসবাস করতে হচ্ছে। আমাদের দাবি একটাই জরুরী ভিত্তিতে পানি নিষ্কাশনের ব্যবস্থা চাই। সাতক্ষীরায় স্থায়ী জলাবদ্ধতা নিরসনের সকল পদক্ষেপ গ্রহন করার জোর দাবি জানান, পাশাপাশি অবৈধ ভাবে নেট-পাটা ও মৎস্য ঘের অপসারনের না করলে আগামীতে বানভাসী মানুষ বিছানা বালিশসহ পৌরসভায় রাত্রি যাপন করবেন যতক্ষণ জলাবদ্ধতা নিরসন না হবে ততক্ষন পর্যন্ত।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।