পাইকগাছায় জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম সম্প্রসারণের লক্ষ্যে জুম কনফারেন্সে প্রশিক্ষণ অনুষ্ঠিত

পাইকগাছা প্রতিনিধি ॥
মন্ত্রীপরিষদ বিভাগের আওতায় খুলনা জেলায় জন্ম ও মৃত্যু নিবন্ধন কার্যক্রম সম্প্রসারণ এর লক্ষ্যে কালিগঞ্জ মডেল সংক্রান্ত অনলাইন প্রশিক্ষণ জুম এ্যাপস এর ব্যবহারের মাধ্যমে অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে ১০টা থেকে শুরু হয়ে দুপুর ১টা পর্যন্ড বাংলাদেশ সচিবলায় আয়োজনে উক্ত প্রশিক্ষণে কোভিড-১৯ এর স্বাস্থ্য ঝুঁকির কথা বিবেচনা করে ডিজিটাল বাংলাদেশ বির্নিমাণে প্রযুক্তির সর্বোচ্চ সুবিধা গ্রহণ করে পাইকগাছায় জুম এ্যাপসে সংযুক্ত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার এবিএম খালিদ হোসেন সিদ্দিকী, পৌর মেয়র সেলিম জাহাঙ্গীর, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ কবির হোসেন, সহকারী প্রোগ্রামার মৃদুল কান্তি দাশ, ইউপি চেয়ারম্যান রিপন কুমার মন্ডল, গাজী জুনায়েদুর রহমান ও কেএম আরিফুজ্জামান তুহিন সহ ১০টি ইউনিয়ানের চেয়ারম্যানগণগণ, পৌর সচিব মোঃ লিয়াকত আলী সহ ইউপি সচিবগণ এবং ইউনিয়ান পরিষদের উদ্যোক্তাবৃন্দ।

পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের বহুতল ভবন নির্মানে প্রিকাস্ট পাইল বসানোর সময় মারাত্মক কম্পনের সৃষ্টি; আতঙ্কিত এলাকাবাসী
পাইকগাছা প্রতিনিধি ॥
পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয়ের বহুতল ভবন নির্মানে প্রিকাস্ট পাইল বসানোর সময় মারাত্মক কম্পনের সৃষ্টি হচ্ছে। আতঙ্কিত হয়ে পড়েছেন বিদ্যালয় সংলগ্ন অধিবাসীবৃন্দ। এদিকে স্থানীয় অধিবাসীদের ঘরবাড়ি ও পাকা স্থাপনা ঝুঁকি পুর্ণ ও ক্ষতিগ্রস্থ হতে পারে এমন আশংকায় এলাকাবাসী বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসারসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ দিয়েছেন।
অভিযোগ সুত্রে জানা গেছে, প্রায় দুই মাসে আগে থেকে উপজেলা সদরের পাইকগাছা সরকারি উচ্চ বিদ্যালয় অভ্যন্তরে ৬তলা ভবন নির্মানের কাজ শুরু হয়েছে। বর্তমানে ভবন নির্মানের জন্য একটি প্রিকাস্ট পাইল বসানো হয়েছে। কিন্তু প্রিকাস্ট পাইল বসানোর সময় ভুমিকম্পনেরমত আশেপাশের বাড়ি ঘরে মারাত্মক কম্পনের সৃষ্টি হচ্ছে। ফলে আতঙ্কিত হয়ে পড়ছেন স্থানীয় অধিবাসীবৃন্দ। বিদ্যালয় সংলগ্ন ০৮ ও ০৯ নং ওয়ার্ডের অধিবাসীবৃন্দ জানিয়েছেন, মারাত্মক কম্পনের ফলে পরিবার পরিজন নিয়ে তারা বসবাসের ক্ষেত্রে খুবই ক্ষতিগ্রস্থ হওয়ার আশংকা করছেন। কেননা একটি প্রিকাস্ট বাসানোর সময় যে কম্পনের সৃষ্টি হয়েছে তাতে তারা খুবই আতংকগ্রস্থ হয়ে পড়েছেন। বিদ্যালয় সংলগ্ন আশেপাশে বসতবাড়িগুলি আধা-পাকা, পাকাস্থাপনা ও বহুতল বিল্ডিংও রয়েছে। এলাকাবাসী প্রিকাস্ট পাইল বসানোর পরিবর্তে বিকল্প ডিজাইনে করলে ক্ষয়ক্ষতির আশংকা থাকবে না বলে জানিয়েছেন। এদিকে বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করার জন্য এলাকাবাসী সংশ্লিষ্ঠ কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছেন। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ খালেকুজ্জমান মুঠোফোনে জানিয়েছেন, এলাকাবাসীর অভিযোগ পেয়ে ফ্যাসিলিটিজ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে কথা হয়েছে। তিনি জানিয়েছেন, উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে সমস্যা সমাধানের চেষ্ঠা করা হবে।

 

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা, ৫জন আহত

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।