পর্যায়ক্রমে সকল মাদরাসাকে জাতীয়করণ করা হবে: এমপি রবি

আমরা সবাই একটি সুন্দর সাতক্ষীরার স্বপ্ন দেখি – এমপি রবি#
গুটি কয়েক মানুষ সাতক্ষীরার উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে চায়: তাদেরকে প্রতিহত করতে হবে: এমপি রবি#
আবু সাইদ বিশ্বাস:সাতক্ষীরা:  বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছিন একটি মজবুত অরাজনৈতিক সংগঠন। মাদরাসার উন্নয়নে সংগঠনটি নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে যাচ্ছে।
‘আমরা সবাই একটি সুন্দর সাতক্ষীরা গড়ার স্বপ্ন দেখি। বিগত সময়ের চেয়ে সাতক্ষীরা অনেক উন্নত হয়েছে। শতভাগ বিদ্যুতায়ন, রাস্তা-ঘাট, শিক্ষা প্রতিষ্ঠানের বহুতল ভবনসহ সকল ক্ষেত্রে সাতক্ষীরায় ব্যাপক উন্নয়ন হয়েছে। সাতক্ষীরার জন্য জননেত্রী শেখ হাসিনার দেওয়া প্রতিশ্রুতি মেডিকেল কলেজ, বাইপাস সড়ক প্রতিষ্ঠিত হয়েছে। খুব শীঘ্রই সাতক্ষীরায় রেল লাইনের কাজ শুরু হবে। কিন্তু গুটি কয়েক মানুষ সাতক্ষীরার উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে চায়। এদের বিরুদ্ধে সকলকে স্বোচ্ছার ও সজাগ থাকতে হবে
শনিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে জমিয়াতুল মোদার্রেছিনের মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দুর্যোগ ব্যবস্থাপনা ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি একথা বলেন।
সাতক্ষীরা তুফান কনভেনশন সেন্টারে বাংলাদেশ মোদার্রেছিন সাতক্ষীরা সদর উপজেলা শাখা আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথি এমপি রবি আরো বলেন, মাদরাসা ও মাদরাসার শিক্ষকদের নিয়ে সংগঠনটির অনেক দাবী দাওয়া রয়েছে। তবে, মাদরাসার শিক্ষা কার্যক্রমকে আরো উন্নত ও গতিশীল করতে সরকার ইতোমধ্যেই অনেক গুরুত্বপূর্ণ পদক্ষেপ গ্রহণ করেছে। বহু মাদরাসা এমপিওভুক্ত হয়েছে। পর্যায়ক্রমে সকল মাদরাসাকে জাতীয়করণ করা হবে। মাদরাসার সার্বিক উন্নয়নে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার সবসময় আন্তরিক উল্লেখ করে সদর এমপি আরো বলেন, ইসলাম শান্তির ধর্ম। এখানে জঙ্গিবাদের কোন স্থান নেই। কিছু খারাপ মানুষ বোমাবাজি, নাশকতা করে পবিত্র ইসলাম ধর্মটাকে কলুষিত করার চেষ্টা করছে। সম্মিলিতভাবে এদেরকে প্রতিহত করতে হবে।
তিনি বলেন, মুসলিম বিশ্বে বাংলাদেশের অবমূল্যায়ন নিরসনকল্পে এবং মান-সম্মান বৃদ্ধি করতেই বঙ্গবন্ধু ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড পুনর্গঠন, বেতার ও টিভিতে কোরআন তিলাওয়াত ও তরজমা পেশের ব্যবস্থা নিশ্চিত করা, কাকরাইল মসজিদের জন্য অতিরিক্ত জায়গা বরাদ্দ, টঙ্গীতে বিশ্ব ইজতেমার জন্য স্থান নির্ধারণ, বাংলাদেশে ঈদে মিলাদুন্নবী (সা:) উদযাপন এবং মদ, জুয়া ও লটারি নিষিদ্ধ করা ছিল তাঁর উল্লেখযোগ্য অবদান।
তিনি আরো বলেন, সমাজ ও রাষ্ট্রের মঙ্গল করতে হলে আগে আমাদের ভালো মানুষ হতে হবে। নিজেরা ভালো না হলে ভালো কোনো কিছইু করা সম্ভব নয়।
প্রধান অতিথি আরো বলেন, বর্তমান সরকারের সময়ে সাতক্ষীরা জেলাতে যথেষ্ট উন্নয়ন হয়েছে। সামনে আরো উন্নয়ন হবে। কিন্তু সরকারের ভাবমূর্তি ক্ষুণœ করতে একটি মহল তার বিরুদ্ধে অপপ্রচার ছড়াচ্ছে। ষড় যন্ত্র করছে। সরকারের উন্নয়ন কর্মকান্ডে বাধা গ্রস্থ করতে চেষ্টা করছে। দলের মধ্যে এমন ষড়যন্ত্রকে ইঙ্গিত করে তিনি সকলকে সজাগ থাকার পরামর্শ দেন।

জমিয়াতুল মোদার্রেছিন সাতক্ষীরা সদর উপজেলা শাখার সভাপতি সাতক্ষীরা আয়েনউদ্দীন মহিলা আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা রুহুল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সংগঠনের জেলা শাখার সভাপতি এ এম ওযায়েরুল ইসলাম, সাধারণ সম্পাদক মাওলানা আলতাফ হোসাইন। এছাড়া, জেলার সকল উপজেলার সভাপতি, সাধারণ সম্পাদকসহ ৪৬ টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও সহকারি প্রধানরা উপস্থিত ছিলেন।
সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, মাওলানা জালাল উদ্দীন। এছাড়া, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ দেশ ও জাতির কল্যাণে দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন, মুফতি আখতারুজ্জামান।

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।