হত্যা ধর্ষণ দুর্নীতি সরকারের  ভোট ডাকাতির প্রতিফলন ….….আ স ম রব

রাতের আঁধারে জনগণের ভোট কারচুপি করে  যে সরকার রাষ্ট্রক্ষমতা দখল করে সে সরকার জনগণের জান মালএবং ইজ্জতের সুরক্ষা দেওয়ার সামর্থ্য রাখে না। তা গত কয়েক বছরে বহুবার প্রমাণিত হয়েছে।সরকার রাষ্ট্রীয় ক্ষমতাকে দীর্ঘায়িত করার জন্য অপরাজনীতিকে জাতীয় সংস্কৃতির অংশে পরিণত করেছে। ক্ষমতাসীনদের অপসংস্কৃতি শিরা-উপশিরা ধরে বহমান রক্তপ্রবাহের মত সমাজের সর্বত্র ছড়িয়ে যাচ্ছে। হত্যা খুন ধর্ষণ এবং দুর্নীতি সরকারের ভোট ডাকাতির প্রতিফলন। আইনের শাসন বিহীন একটি সমাজ কত ভয়ঙ্কর হয়ে উঠতে পারে তার প্রমাণ আজকের বাংলাদেশ।
গত কয়েকদিনে সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে সঙ্ঘবদ্ধ ধর্ষণসহ অব্যাহত নারী  নির্যাতন  খুন ও দুর্নীতির ঘটনার প্রেক্ষিতে জাতীয় সমাজতান্ত্রিক দল – জে এস ডি সভাপতি আ স ম আবদুর রব ও সাধারণ সম্পাদক এডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার এক বিবৃতিতে এসব কথা বলেন।
 সরকারের প্রশ্রয় ছাড়া বাংলাদেশে কোন অপরাধ সংঘটনের কারো ক্ষমতা নেই। হত্যা ধর্ষণ দুর্নীতি যতটুকু উদঘাটিত হচ্ছে সবখানেই সরকারের দলীয় লোক জড়িত। সরকার ছাত্র রাজনীতিকে টেন্ডার ধর্ষণে রূপান্তর করেছে , যাতে  ছাত্র রাজনীতি ক্ষমতাসীনদের অধীনস্থ থাকে। ছাত্ররা যেন অপশাসনের বিরুদ্ধে বিদ্রোহ না করতে পারে । এগুলো শাসকশ্রেণীর সংস্কৃতি। এই সংস্কৃতি ক্রমাগত সমাজের উপর প্রাধান্য বিস্তার করেছে।
নেতৃবৃন্দ বিবৃতিতে বলেন ধর্ষণ হত্যা  ও দুর্নীতির সাথে জড়িতদের গ্রেপ্তার করে যেমন বিচারের আওতায় আনতে হবে তেমনি বিদ্যমান শাসন ব্যবস্থার আমূল পরিবর্তন করতে হবে। জনগনের সমর্থন সম্মতি ও রায় ছাড়া ক্ষমতা যাওয়ার বা থাকার অপরাজনীতিকে বিদায় করতে না পারলে রাষ্ট্র আরো বড় ধরনের সংকটে নিমজ্জিত হবে  এবং  বাঙালি সংস্কৃতির বিকাশ রুদ্ধ হয়ে পড়বে।এসব মৌলিক প্রশ্নে জাতিকে অবশ্যই ঐক্যবদ্ধ হতে হবে।
২৭ সেপ্টেম্বর ২০২০
প্রেস বিজ্ঞপ্তি

Check Also

আলিপুর ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিলেন জিয়াউল ইসলাম জিয়া

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার সদরের আলিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ইউনিয়ন আওয়ামী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।