ধর্ষণের অভিযোগে এবার ঢাকা মহানগর ছাত্রলীগ নেতা গ্রেফতার

ধর্ষণের অভিযোগে এবার ঢাকা মহানগর ছাত্রলীগের এক নেতাকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ওই ছাত্রলীগ নেতার নাম সবুজ আল সাহবা। তিনি ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সহ-সভাপতি। ধর্ষণের অভিযোগে অভিযুক্ত ছাত্রলীগ নেতা সবুজ আল সাহবাসহ দু’জনকে গ্রেফতার করে পুলিশ।

জানা যায়, বুধবার (৩০ সেপ্টেম্বর) রাতে এক তরুণী ছাত্রলীগ নেতা সবুজের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে মিরপুর মডেল থানায় একটি মামলা দায়ের করেন। পরে রাতেই রাজধানীর একাধিক জায়গায় অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা সবুজকে ও বিবি ফাতেমা ঝুমুর (৩৫) নামে আরেকজনকে গ্রেফতার করা হয়। মামলায় বিবি ফাতেমাকে ধর্ষণে সহায়তাকারী হিসেবে উল্লেখ করা হয়েছে। ধর্ষণের আলামত পরীক্ষার জন্য ভুক্তভোগী তরুণীকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে পাঠানো হয়েছে।

মামলার এজাহার অনুযায়ী পুলিশ জানায়, গত ২৮ সেপ্টেম্বর রাজধানীর ৬০ ফুট এলাকায় নিজ বাসায় নিয়ে ওই তরুণীকে ধর্ষণ করেন সবুজ।

মিরপুর মডেল থানার ওসি মোস্তাজিরুর রহমান জানান, বুধবার রাতে ধর্ষণের অভিযোগ এনে ভুক্তভোগী তরুণী নিজেই বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। পরে রাতেই সবুজ আল সাহবা ও বিবি ফাতেমা নামে দু’জনকে গ্রেফতার করা হয়েছে।

গ্রেফতারকৃতদের রাজনৈতিক পরিচয়ের বিষয়ে জানতে চাইলে ওসি বলেন, তাদের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ রয়েছে, এজন্য গ্রেফতার করা হয়েছে। এখানে রাজনৈতিক পরিচয় মুখ্য নয়। তবে বিষয়টি আমরা খতিয়ে দেখছি। গ্রেফতারকৃতদের বৃহস্পতিবার আদালতে পাঠানো হচ্ছে বলেও জানান তিনি।

এ বিষয়ে জানতে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি, সাধারণ সম্পাদকের সাথে যোগাযোগের চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। তাদের দুজনের ফোনই বন্ধ পাওয়া গেছে।

এর আগে গত ২৫ সেপ্টেম্বর রাতে স্বামীর সঙ্গে সিলেটের এমসি কলেজে বেড়াতে গিয়ে ছাত্রলীগের নেতাকর্মীদের হাতে গণর্ধষণের শিকার হন এক নববধূ। স্বামীকে প্রাইভেটকারে আটকে রেখে এমসি কলেজের ছাত্রাবাসে নিয়ে গণধর্ষণ করা হয় ওই নববধূকে। এ ঘটনায় অভিযুক্ত সবাই ওই কলেজের এবং স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মী। এ ঘটনার রেশ কাটতে না কাটতেই আরও এক ছাত্রলীগ নেতার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠল।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।