চৌগাছা পৌরসভায় ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণ কাজের উদ্বোধন

মোঃ রুহুল আমিন( চৌগাছা)  যশোর,প্রতিনিধিঃ   যশোরের চৌগাছা পৌরসভায় ৪১ কোটি টাকা ব্যয়ে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার সকালে পৌরসভার ৫নং ওয়ার্ডের বিশ্বাসপাড়ার রাইশার বিলে এই প্লান্টের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। চৌগাছাসহ খুলনা বিভাগের দুটি পৌরসভায় এই ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট স্থাপন করা হচ্ছে। উদ্বোধন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল।

ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণ কাজের উদ্বোধনে প্রধান অতিথি ছিলেন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীন বাংলাদেশ মিউনিসিপ্যাল ওয়াটার সাপ্লাই সেনিটেশন প্রকল্পের প্রকল্প পরিচালক প্রকৌশলী মীর আব্দুস শাহীদ। বিশেষ অতিথি ছিলেন চৌগাছা উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ ড. মোস্তানিছুর রহমান।

এ সময়  আরো উপস্থিত ছিলেন, প্রকৌশল অধিদপ্তর যশোরের নির্বাহী প্রকৌশলী জাহিদ হোসেন, জেলা পরিষদ সদস্য দেওয়ান তৌহিদুর রহমান, পৌরসভার কাউন্সিলর ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আতিয়ার রহমান, প্যানেল মেয়র সাইদুর রহমান, শাহিনুর রহমান শাহিন, জি এম মোস্তফা, আনিছুর রহমান, হাসানুর রহমান, আব্দুর রহমান, মহিলা কাউন্সিলর জোহরা বেগম ও সাবিনা খাতুন সহ অনেকেই।

প্রকল্প পরিচালক প্রকৌশলী মীর আব্দুস শাহীদ বলেন, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে বাংলাদেশ মিউনিসিপ্যাল ওয়াটার সাপ্লাই সেনিটেশন প্রকল্পের আওতায় দেশের মোট ৩০টি পৌরসভায় বাংলাদেশ সরকার, বিশ্বব্যাংক ও এআইআইবি অর্থায়নে এই ওয়াটার ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণ কাজ হচ্ছে। খুলনা বিভাগে যশোরের চৌগাছা ও মেহেরপুরের গাংনী পৌরসভায় শুধুমাত্র এই প্রকল্পের কাজ হচ্ছে।এ প্রকল্পে প্রাথমিকভাবে ৪১ কোটি টাকা ব্যয়ে এই ট্রিটমেন্ট প্লান্ট নির্মাণ করা হচ্ছে। প্রকল্পের আওতায় মাস্টার প্লানের মাধ্যমে পৌরসভার ড্রেনেজ ব্যবস্থা, স্যানিটেশন কার্যক্রমও পরিচালনা করা হবে। এই ট্রিটমেন্ট প্লান্টে শোধিত ২ হাজার লিটার পানির মুল্য হবে মাত্র ১৫ থেকে ১৬ টাকা।

চৌগাছা পৌর মেয়র নূর উদ্দিন আল মামুন হিমেল জানান, প্রাথমিকভাবে ২টি পাম্পের  মাধ্যমে ভূ-গর্ভস্থ পানি উত্তোলন হয়ে পাইপ লাইনের মাধ্যমে ওয়াটার ট্রিটমেন্ট প্লান্টে গিয়ে শোধিত হবে। এরপর সেই পানি নাগরিকদের ব্যবহারের করতে পারবেন। প্রাথমিকভাবে পৌরসভার ২ হাজার পরিবার এই শোধিত পানির আওতায় আসবেন।

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকাণ্ডে ৭টি বসতঘর পুড়ে ছাই

তালা(সাতক্ষীরা) সংবাদদাতা:সাতক্ষীরার তালায় অগ্নিকাণ্ডে সাতটি বসতঘর পুড়ে গেছে। উপজেলার ধলবাড়িয়া গ্রামে সোমবার বিকাল সাড়ে পাঁচটার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।