ঝাউডাঙ্গায় জাতীয় ভিটামিন এ+ ক্যাম্পেইন উদ্বোধন : চলবে ১৭ই অক্টোবর পর্যন্ত

আজহারুল ইসলাম:সারাদেশের ন্যায় সাতক্ষীরা সদর উপজেলার ঝাউডাঙ্গা ইউনিয়নের ২৪টি কেন্দ্রে ৩হাজার ৪শত ২২জন শিশুকে খাওয়ানো হবে ভিটামিন এ+ ক্যাপসুল। সোমবার (৫ অক্টোবর,২০২০) সকালে ঝাউডাঙ্গা স্বাস্থ্য কেন্দ্রে উদ্বোধনের মধ্যদিয়ে সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত খাওয়ানো হয়েছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল।
 স্বাস্থ্য মন্ত্রণালয়ের সহযোগিতায় জাতীয় পুষ্টি সেবা ও জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান উক্ত ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী ১টি নীল রংঙ্গের ও ১২-৫৯ মাস বয়সী ১টি লাল রংঙ্গের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল শিশুদের খাওয়ানো হয়। এ ইউনিয়নের ২৪টি স্থায়ী কেন্দ্রের মাধ্যমে ক্যাম্পেইনের কার্যক্রম শুরু হয়ে ক্যাম্পেইন চলবে ১৭ই অক্টোবর পর্যন্ত।
শিশুদের সুস্বাস্থ্যের বিষয়ে ঝাউডাঙ্গা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাঃ তপন কুমার বিশ্বাস জানান, ক্যাম্পেইনের অংশ হিসেবে জন্মের পরপরই (এক ঘণ্টার মধ্যে) শিশুকে শালদুধ খাওয়ানোসহ প্রথম ৬ মাস শিশুকে শুধু মায়ের দুধ খাওয়ানো এবং শিশুর বয়স ৬ মাস পূর্ণ হলে মায়ের দুধের পাশাপাশি পরিমাণমত ঘরে তৈরি সুষম খাবার খাওয়ানোর বিষয় ও  নিয়মিত পোলিও, টিকা দেওয়ার পরামর্শ দেন।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।