সাতক্ষীরায় ছয় বছরের শিশু ধর্ষণের শিকার :প্রতিবাদে মানব বন্ধন

আবু সাইদ বিশ্বাস:ক্রাইমবাতা রিপোট: আশাশুনি:: সাতক্ষীরা জেলার আশাশুনি উপজেলার শ্রিউলা ইউনিয়নের নাছিমাবাদ গ্রামের দরিদ্র এক কৃষকের ছয় বছরের এক মেয়ে ধর্ষণের শিকার হয়েছে। সোমবার দুপুরে প্রতিবেশী স্কুলছাত্র শিশুটিকে ধর্ষণ করেছে বলে শিশুটির মা অভিযোগ করেছেন।
গুরুতর অসুস্থ অবস্থায় ওই শিশুটিকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়। এ ঘটনায় শিশুটির মা মাছুরা বাদী হয়ে আশাশুনি থানায় একটি মামলা দায়ের করেছে। আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মো: গোলাম কবির জানান, শিশু ধর্ষনের অভিযোগে সোমবার রাতে ভুক্তভোগীর পরিবার একটি মামলা দায়ের করেছে। আসামীকে ধরতে অভিযান অব্যাহত আছে।
শিশুটির মায়ের অভিযোগ, সোমবার দুপুরের দিকে প্রতিবেশী টুকুর তরিকুল (১৬) তার ছয় বছর বয়সের মেয়েকে মোবাইলে ভিডিও দেখার নাম করে ফুসলিয়ে তার ঘরে নিয়ে ধর্ষণ করে। এ সময় তরিকুলের বাড়ির লোকজন টের পেয়ে ওই ঘরে যাওয়ার চেষ্টা করলে তরিকুল শিশুটিকে বিছানায় ফেলে রেখে দ্রুত সেখান থেকে কেটে পড়ে।
মঙ্গলবার দুপুরে অসুস্থ অবস্থায় ধর্ষণের শিকার শিশুটিকে সাতক্ষীরা সদর হাসপাতালের গাইনি ওয়ার্ডে ভর্তি করে মেডিকেল করানো হয়। সাতক্ষীরা সদর হাসপাতালে গাইনি ওয়ার্ডে কর্তব্যরত চিকিৎসক জানান, ডাক্তারি পরীক্ষার জন্য তার ভেজাইনাল সোয়াব সংগ্রহ করা হয়। মেডিক্যাল টিম গঠন করে তার ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়। মেডিকেল টেষ্টে শিশুর শরীরে ধর্ষণের একাধীক আলামত পাওয়া গেছে।

আশাশুনি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গোলাম কবির বলেন, শিশুটিকে নিয়ে তার বাবা-মা থানায় এসেছিলেন। তাদের কাছ থেকে বিস্তারিত শুনে মামলা হিসেবে রুজু করে পরবর্তী আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে। মঙ্গলবার শিশুটিকে পুলিশ হেফাজতে সাতক্ষীরা সদর হাসপাতালে পরীক্ষা করানোসহ আসামীকে দ্রুত বিচারের আওয়তায় আনতে মামলাটি সাতক্ষীরা জজকোটে পাঠানো হয়েছে। আসামীকে ধরতে পুলিশ কাজ করছে।
এদিকে নেয়াখালীর বেগমগঞ্জে বিবস্ত্র করে নারী নির্যাতন ও ফেসবুকে ভিডিও ছড়িয়ে দেওয়া, সিলেটের এমসি কলেজে নববধুকে গণধর্ষণসহ সারাদেশে নারী ধর্ষণ ও নির্যাতনের প্রতিবাদে সাতক্ষীরায় প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১০ টা থেকে দেড় ঘন্টাব্যাপি শহরের শহিদ আলাউদ্দিন চত্বরে অনুষ্ঠিত উক্ত প্রতিবাদ বিক্ষোভ ও মানববন্ধনে সভাপতিত্ব করেন জেলা নাগরিক কমিটির আহবায়ক মো. আনিসুর রহিম।
এছাড়াও সাতক্ষীরার শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলা সদরে অনুরূপ প্রতিবাদী কর্মসূচি পালন করা হয়।
সাতক্ষীরা জেলা নাগরিক কমিটির আহবানে অনুষ্ঠিত মানববন্ধনে উদীচী শিল্প গোষ্টি, জেলা মহিলা পরিষদ, মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন, লায়ন্স ক্লাব অব সাতক্ষীরা, নিউজ নেটওয়ার্ক, উত্তরণ, স্বদেশ, প্রগতি, সুশীলন, পানি কমিটি, জলবায়ু পরিষদ, বরসা, চুপড়িয়া মহিলা সমিতি, বাংলাদেশ ভিশন, হেডসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন ব্যানারসহ অংশগ্রহণ করে।
বক্তারা সাম্প্রতিক সময়ে সাতক্ষীরার তালায় ইভটিজিং এর শিকারয়ে বিউটি মন্ডলের আত্মহত্যা, নির্যাতন সইতে না পেরে পাটকেলঘাটার টুম্পার আত্মহত্যা, কালিগঞ্জে তরুণীর যৌন হয়রানী, শহরের সরকারপাড়ায় পঞ্চম শ্রেণীর শিশুকে অপহরণ, আশাশুনিতে ছয় বছরের শিশুকে ধর্ষণ, কালিগঞ্জে গাছে ঝোলানো অবস্থায় নবজাতক উদ্ধারসহ বিভিন্ন ঘটনা উল্লেখ করেন। বক্তারা বলেন, পরিস্থিতি দিনকে দিন ভয়নক আকার ধারণ করছে। কিন্তু অধিকাংশ ঘটনা সামাজিক যোগাযোগ মাধ্যমসহ সারাদেশে প্রতিবাদের ঝড় না উঠলে কর্তৃপক্ষের টনক নড়ে না। বক্তারা সারাদেশে নারী ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে সকলকে রুখে দাড়ানোর আহবান জানান ।
আবু সাইদ বিশ্বাস:সাতক্ষীরা: ০৬/১০/২০২০

Check Also

মাদক নির্মূলে পুলিশ প্রশাসনের পাশাপাশি জনপ্রতিধিদের এগিয়ে আসতে হবে ……..জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল

হাফিজুর রহমান শিমুলঃকালিগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে মাদক বিরোধী সমাবেশ। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বেলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *