মসজিদের নিয়ন্ত্রণ নিয়ে তাবলিগ জামায়াতের দুই গ্রুপের সংঘর্ষ

রাজধানীর ভাটারায় তাবলিগ জামাতের দু’পক্ষের ‘সংঘর্ষে’র ঘটনা ঘটেছে। মাদ্রাসা ও মসজিদের দখল নেয়াকে কেন্দ্র করে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অনেকেই আহত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত আনুমানিক ১০টার দিকে তাবলিগ জামাতের দু’পক্ষের মধ্যে এই সংঘর্ষ ঘটে।

 

জানা যায়, মাদ্রাসা নিয়ন্ত্রণ করাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে এই ‘সংঘর্ষ’র সৃষ্টি হয়। এই সংঘর্ষের কারনে উভয় পক্ষেরই বেশ কয়েকজন আহত হয়েছেন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

মাওলানা জুবায়েরপন্থিরা নতুন বাজারের ঢালি বাড়ি মুমিনুল ইসলাম মাদ্রাসা মসজিদে অবস্থান নেন। এ সময় মাওলানা সাদপন্থিদের একটি দল সেখানে গেলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়ে যায়। এই সংঘর্ষে আহত হয় অর্ধশতাধিক মুসল্লি।

 

রাজধানীর ভাটারার ঢালিবাড়ি এলাকার মুমিনুল ইসলাম মাদ্রাসা মসজিদের নিয়ন্ত্রণ নিয়ে কয়েকদিন ধরেই মাওলানা সাদ ও জুবায়ের পন্থিদের মধ্য উত্তেজনা চলছিলো। গতকাল মঙ্গলবার রাতে জুবায়ের সমর্থকেরা মসজিদে ঢুকলে তাদেরকে মসজিদ থেকে সাদ অনুসারীরা বের করে দিতে চাইলে এই সংঘর্ষ শুরু হয় দুপক্ষের মাঝে। এ ঘটনায় বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

 

স্থানীয়রা বলছেন, মাদ্রাসা ও মসজিদের দখল, পাল্টা দখল নিয়ে সাদপন্থী ও জুবায়েরপন্থীদের মধ্যে বিরোধ বেশ পুরোনো। এ কারণে প্রতিষ্ঠানটি বন্ধ করে দেয়া হয়। তবে, স্থানীয়দের দাবির মুখে মসজিদ খুলে দিলে আবারো তার নিয়ন্ত্রণ পেতে সংঘর্ষে জড়ায় দুই গ্রুপ।

Check Also

তালায়ডাক্তার ও সমাজসেবাঅফিসারের স্বাক্ষরজালকরেপ্রতিবন্ধিকার্ড তৈরী

মোঃআকবর হোসেন,সাতক্ষীরাতালা সংবাদদাতাঃ সাতক্ষীরা তালায়টাকারবিনিময়েমেডিকেলঅফিসারএবংসমাজসেবাঅফিসারের স্বাক্ষরনকলকরেপ্রতিবন্ধিকার্ড তৈরীরজন্য সমাজসেবাঅফিসেফরম জমাকরেছেএকটি চক্র।তবে এর নৈ পথ্যে তালা দোহারগ্রামেরগফ্ফার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *