উন্নয়ন প্রসপারিটি প্রকল্পের আওতায় জরুরী সহায়তা কার্যক্রমের উদ্বোধন

আশাশুনি প্রতিনিধি ।।  উপকূলীয় এলাকার অতিদরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে জরুরী আর্থিক সহয়তা প্রদান করা হয়েছে।
পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ), ফরেন কমনওয়েলথ এন্ড ডেভেলপমেন্ট অফিস ( এফসিডিও – ভূতপূর্ব ডিএফআইডি) এবং ইউরোপিয় ইউনিয়ন (ইইউ) এর  যৌথ অর্থায়নে Pathways to Prosperity for Extremely Poor People (PPEPP) প্রকল্পটি দক্ষিণ-পঞ্চিমাঞ্চলে উন্নয়ন সংস্থা কর্তৃক মাঠ পর্যায়ে বাস্তবায়িত হচ্ছে। আশাশুনি উপজেলার শোভনালী ইউনিয়নে উন্নয়ন সংস্থা কর্তৃক বাস্তবায়নাধীন এ প্রকল্পে নির্বাচিত অতি দরিদ্র খানা সমূহের কোভিড-১৯ এর কারণে চরম খাদ্য সংকট মোকাবেলায় জরুরী সহায়তা কার্যক্রমের আওতায় বিকাশ/ নগদ/ রকেট এর মাধ্যমে ১৭০০ অতিদরিদ্র উপকারভোগীদের তিন মাসে ১ কোটি ৫৩ লক্ষ টাকা অর্থ সহায়তা প্রদান করা হবে।

এ জরুরী সহায়তা কার্যক্রমের  প্রধান অতিথি হিসাবে সাতক্ষীরা জেলার জেলা প্রশাসক  এস. এম. মোস্তফা কামাল।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা ও শোভনালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ম. মোনায়েম হোসেন, এসি ল্যান্ড অফিসার শাহিন সুলতানা, উপজেলা কৃষি অফিসার,  পরিবার পরিকল্পনা অফিসার, যুব উন্নয়ন ককর্মকর্তা এবং আশাশুনি উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

প্রাকৃতিক দুর্যোগের সাথে জীবন যুদ্ধে লিপ্ত উপকূলীয় এলাকার অতিদরিদ্র জনগোষ্ঠীর কোভিড – ১৯ এর কারনে কর্মহীনতায় চরম খাদ্য সংকট মোকাবেলায় সরকারের পাশাপাশি বেসরকারী প্রতিষ্ঠানের দায়িত্ব পালন এর গুরুত্ব তুলে ধরে বক্তব্য প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক এস. এম. মোস্তফা কামাল। দরিদ্র মানুষের জীবনমান উন্নয়নে সমাজের বিত্তবান ও প্রগতিশীল মানুষসহ সকল স্থরের দায়িত্ববান মানুষের নিজ নিজ দায়িত্ব পালনের জন্য পরামর্শ দেন। দরিদ্র মানুষের জীবনমান উন্নয়ন এবং মানব মর্যাদা প্রতিষ্ঠার জন্য পল্লী কর্ম -সহায়ক ফাউন্ডেশনের সহযোগিতায় দক্ষিণ অঞ্চলে বহুমুখি উন্নয়ন কাজে নিয়োজিত উন্নয়ন সংস্থার এ কার্যক্রমের মাধ্যমে উপকূলীয় এলাকার দরিদ্র মানুষের দুঃখ-কষ্ট অনেকাংশে লাঘব হবে বলে তিনি তার বক্তব্যে আশাবাদ ব্যক্ত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন আশাশুনি উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা ও শোভনালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ম. মোনায়েম হোসেন বলেন, সাতক্ষীরা অঞ্চলে উন্নয়ন সংস্থার বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন এবং কোভিড-১৯ মোকাবেলায় জেলা ও উপজেলা প্রশাসনের ত্রাণ তহবিলে নগদ অর্থ সহায়তা প্রদানের জন্য আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন আশাশুনি উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ।

সভাপতির বক্তব্যে উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক  এস.এম মোস্তাফিজুর রহমান আত্মমানবতা ও অসহায় দরিদ্র মানুষের ভাগ্যোন্নয়নে ও মর্যাদা প্রতিষ্ঠার লক্ষে কাজ করে যাওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এসময় বিভিন্ন টিভি চ্যানেল,প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সংবাদিক সহ এলাকার গণ্যমান্য ও উপকারভোগীরা উপস্থিত ছিলেন।

Check Also

কলারোয়ায় এক মাদ্রাসা শিক্ষকের বিরুদ্ধে অনৈতিক কার্যকলাপের ব্যবস্থা গ্রহনের দাবীতে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা প্রতিনিধি : জেলা প্রশাসকের প্রতিবেদনের প্রমানিত হওয়ার পরও কলারোয়ার কুশোডাঙ্গা ইলাহী বক্স দাখিল মাদ্রাসার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *